চার দিনে খান ইউনিস ছেড়েছেন পৌনে ২ লাখ ফিলিস্তিনি

অনলাইন ডেস্ক

ইসরাইলি বাহিনীর বর্বরোচিত বোমাবর্ষণের ফলে চার দিনে পৌনে দুই লাখেরও বেশি ফিলিস্তিনি দক্ষিণ গাজার খান ইউনিস শহরের আশপাশের এলাকা ছেড়েছেন বলে জানিয়েছে জাতিসংঘ।

- Advertisement -

সোম থেকে বৃহস্পতিবার এই চার দিনে এসব ফিলিস্তিনি বাস্তুচ্যুত হয়েছেন বলে জানিয়েছে জাতিসংঘের মানবিক সংস্থা ওসিএইচএ।

- Advertisement -google news follower

শুক্রবার জাতিসংঘের মানবিক সংস্থাটি জানিয়েছে, চার দিনে মধ্য ও পূর্ব খান ইউনিস থেকে প্রায় এক লাখ ৮২ হাজার মানুষ বাস্তুচ্যুত হয়েছেন। এছাড়া শত শত লোক পূর্ব খান ইউনিসে আটকা পড়েছেন।

ইসরাইলি সামরিক বাহিনী সোমবার দক্ষিণ খান ইউনিস শহরের কিছু অংশে সরিয়ে নেওয়ার আদেশ জারি করে। তারা ঘোষণা করেছে যে তারা সেখানে ‘জোরপূর্বক কাজ করবে’।

- Advertisement -islamibank

এদিকে ইসরাইলি বাহিনীর বিমান হামলায় খান ইউনিসে অন্তত ১৮ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অনেকে।

মধ্যগাজার বুরেজ শরণার্থী শিবিরের পূর্বাঞ্চলেও বোমাবর্ষণ করেছে ইসরাইল। দখলদার দেশটির সামরিক বাহিনী একটি বিবৃতিতে বলেছে যে সেনারা খান ইউনিসে ফিলিস্তিনি যোদ্ধাদের সঙ্গে লড়াই করেছে এবং টানেল এবং অন্যান্য অবকাঠামো ধ্বংস করেছে, কারণ তারা ছোট ইউনিটগুলোকে দমন করতে চেয়েছিল, যারা মর্টার ফায়ার দিয়ে সৈন্যদের আঘাত করতে থাকে।

ইসরাইলি সামরিক বাহিনী বলেছে, গত সোমবার সেনারা খান ইউনিসে তাদের সর্বশেষ অভিযান শুরু করার পর থেকে ১০০ ফিলিস্তিনি যোদ্ধাকে হত্যা করেছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM