রোববার থেকে শেয়ারবাজারের লেনদেন ৪ ঘন্টা

অর্থনীতি ডেস্ক :

আতঙ্ক কাটিয়ে ঘুরে দাড়াচ্ছে দেশের শেয়ারবাজার। আগামীকাল রোববার (২৮ জুলাই) থেকে মঙ্গলবার (২৯ জুলাই) পর্যন্ত লেনদেন হবে ৪ ঘন্টা। সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত চলবে লেনদেন।

- Advertisement -

মূল লেনদেন হবে ১০টা থেকে দুপুর ১টা ৫০ মিনিট পর্যন্ত। পরের ১০ মিনিট থাকবে পোস্ট ক্লোজিং।

- Advertisement -google news follower

শনিবার (২৭ জুলাই) ডিএসইর উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান গণমাধ্যমকে জানান, ব্যাংক লেনদেনের সঙ্গে সমন্বয় করে শেয়ারবাজারের লেনদেন সময় নির্ধারণ করা হয়েছে।

রোববার শেয়ারবাজারে লেনদেন শুরু হবে সকাল ১০টায় এবং শেষ হবে দুপুর ২টায়। ১টা ৫০ মিনিট থেকে ২টা পর্যন্ত পোস্ট ক্লোজিং সেশন থাকবে।

- Advertisement -islamibank

পোস্ট ক্লোজিং সেশনে বিনিয়োগকারীরা শেয়ারের নতুন দাম প্রস্তাব করতে পারবেন না। দিনের ক্লোজিং দামে পোস্ট ক্লোজিং সময়ে লেনদেন হবে।

অর্থাৎ দুপুর ১টা ৫০ মিনিটে একটি প্রতিষ্ঠানের শেয়ার বা ইউনিটের ক্লোজিং দাম যেটি নির্ধারণ হবে, সেই দামে পরবর্তী ১০ মিনিট লেনদেন হবে।

এদিকে রোববার থেকে মঙ্গলবার পর্যন্ত সরকারি অফিস সময় নির্ধারণ করা হয়েছে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। সরকারি নির্দেশনার আলোকে ব্যাংকের লেনদেন সময় নির্ধারণ করা হয়েছে সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত।

কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা-সংঘাত ছড়িয়ে পড়লে গত শুক্রবার (১৯ জুলাই) রাতে সারাদেশে কারফিউ জারি করে সেনা মোতায়েনের সিদ্ধান্ত নেয় সরকার।

রোববার থেকে মঙ্গলবার (২১-২৩ জুলাই) পর্যন্ত ছিল সাধারণ ছুটি। বুধবার ও বৃহস্পতিবার (২৪ ও ২৫ জুলাই) সীমিতভাবে চলে সরকারি অফিস।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM