ট্রেন চলাচলের সিদ্ধান্ত হয়নি: রেলের ডিজি

অনলাইন ডেস্ক

দেশের চলমান পরিস্থিতিতে কবে থেকে ট্রেন চলাচল করবে সেই সিদ্ধান্ত এখনো হয়নি বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক (ডিজি) সরদার সাহাদাত। তিনি বলেন, ট্রেন চলাচলের সিদ্ধান্ত হলে জানানো হবে।

- Advertisement -

রোববার (২৮ জুলাই) সকালে তিনি এ তথ্য জানান।

- Advertisement -google news follower

এর আগে কারফিউ শিথিল থাকা অবস্থায় শুধু স্বল্প দূরত্বের যাত্রীবাহী ট্রেন চলাচলের সিদ্ধান্ত নেওয়া হয়। পরে নিরাপত্তার কথা বিবেচনা করে সিদ্ধান্ত পরিবর্তন করে এসব ট্রেন চলাচলও বন্ধ রাখে কর্তৃপক্ষ।

রেলওয়ের একটি সূত্র জানায়, কারফিউ চলমান থাকায় ট্রেন চালানো সম্ভব হচ্ছে না। বাংলাদেশ রেলওয়ে সরকারি প্রতিষ্ঠান হওয়ায় কারফিউ বহাল রেখে ট্রেন চলাচল করলে বিষয়টি বিতর্কের জন্ম দিতে পারে। পাশাপাশি রেল ও এর যাত্রীদের নিরাপত্তার বিষয়টি আরও বেশি গুরুত্বপূর্ণ। ফলে কারফিউ না উঠলে আপাতত ট্রেন চলাচল শুরু হওয়ার সম্ভাবনা খুবই ক্ষীণ।

- Advertisement -islamibank

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে উদ্ভূত পরিস্থিতির কারণে গত ১৮ জুলাই থেকে যাত্রীবাহী ও মালবাহী ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। গত বুধবার (২৪ জুলাই) থেকে সীমিত পরিসরে মালবাহী ট্রেন চলাচল শুরু হলেও পরদিন থেকে তা বন্ধ করে দেওয়া হয়েছে। শুধু বিজিবি প্রহরায় জ্বালানি তেলবাহী ট্রেন চলাচল করছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM