কোটা সংস্কার আন্দোলন: চট্টগ্রামে ১২ দিনে গ্রেপ্তার ৯শ

অনলাইন ডেস্ক

কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সংঘর্ষ, নিহতের ঘটনায় চট্টগ্রাম নগর ও জেলায় হওয়া ২৯ মামলায় গতকাল শনিবার আরও ৫০ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে জেলায় গ্রেপ্তার হয়েছে ১০ এবং নগরীতে ৪০ জন। এ নিয়ে চট্টগ্রামে গত ১২ দিনে গ্রেপ্তার আসামির সংখ্যা ৮৯৭ জন।

- Advertisement -

এছাড়া শনিবার (২৭ জুলাই) পাঁচলাইশ থানায় নতুন করে আরেকটি মামলা হয়েছে। প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ নেতা সম্রাট বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এতে ৫০ জনের নাম উল্লেখ এবং অজ্ঞাতনামা ৩০ থেকে ৩৫ জনকে আসামি করা হয়েছে। এই নিয়ে নগরীতে মামলার সংখ্যা দাঁড়াল ২০।

- Advertisement -google news follower

সিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কাজী মো. তারেক আজিজ বলেন, ‘কোটা সংস্কার আন্দোলনে নগরীর একটি ভবন থেকে ছাত্রলীগের নেতাদের ফেলে দেওয়া ও মারধরের ঘটনায় ছাত্রলীগের পক্ষ থেকে একজন বাদী হয়ে মামলা দায়ের করেছে। এখন পর্যন্ত নগরীতে কোটা আন্দোলনে হত্যা, দাঙ্গা, সন্ত্রাসী কার্যক্রম ও নাশকতার ঘটনায় ২০টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ৪০ জনসহ মোট ৫১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।’

চট্টগ্রাম জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) আবু তৈয়ব মো. আরিফ হোসেন বলেন, ‘চট্টগ্রামে কোটা আন্দোলন ঘিরে হামলা, ভাঙচুরের ঘটনায় ১১টি মামলা করা হয়েছে। এসব মামলায় গত ২৪ ঘণ্টায় ১০ জনসহ মোট ৩৮১ জনকে গ্রেপ্তার করা হয়েছে।’

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM