চলে গেলেন গায়ক জুয়েল

বিনোদন ডেস্ক :

সংগীতশিল্পী হাসান আবিদুর রেজা জুয়েল মারা গেছেন। এক যুগের বেশি সময় ধরে ক্যানসারের সঙ্গে লড়াই করছিলেন দেশের এই জনপ্রিয় গায়ক।

- Advertisement -

আজ মঙ্গলবার সকাল ১১টা ৩৫ মিনিটে সে লড়াইয়ের সমাপ্তি ঘটল। জুয়েলের মৃত্যুতে শোক নেমেছে দেশের সংগীতাঙ্গনে।

- Advertisement -google news follower

২০১১ সালে জুয়েলের লিভার ক্যানসার ধরা পড়ে। এরপর ফুসফুস এবং হাড়েও সেটি ক্রমশ সংক্রমিত হয়। দেশ ও বিদেশে তাঁর চিকিৎসা চলছিল।

গত ২৩ জুলাই শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হন হাসপাতালে। অবস্থার অবনতি হলে নেওয়া হয় লাইফসাপোর্টে। শেষ দুদিন অবস্থার উন্নতির কথাই জানাচ্ছিলেন চিকিৎসকেরা। কিন্তু মঙ্গলবার দুপুরে এল দুঃসংবাদ।

- Advertisement -islamibank

জুয়েলের বয়স হয়েছিল ৫৬ বছর। তাঁর জন্ম ১৯৬৮ সালের ২৯ সেপ্টেম্বর। তিনি স্ত্রী ও এক কন্যাসন্তান রেখে গেছেন।

জুয়েলের জানাজা ও দাফন নিয়ে পারিবারিক সিদ্ধান্তের কথা জানিয়ে শিল্পীর মেজ ভাই মহিবুর রেজা রুবেল বলেন, আজ বাদ আসর জুয়েলের জানাজা হবে গুলশানের আজাদ মসজিদে। সন্ধ্যার পর বনানী কবরস্থানে হবে দাফন। তবে সময়ের একটু হেরফের হতে পারে।

নব্বইয়ের দশকে ব্যান্ড সংগীত যখন তুমুল আলোচনায়, তখন ব্যতিক্রমী কণ্ঠ নিয়ে হাজির হন হাসান আবিদুর রেজা জুয়েল।

আইয়ুব বাচ্চুর সুরে প্রথম অ্যালবাম ‘কুয়াশা প্রহর’ প্রকাশ হয় ১৯৯৩ সালে। প্রথম অ্যালবামেই সাড়া ফেলেন জুয়েল।

এরপর একে একে প্রকাশিত হয় ‘এক বিকেলে (১৯৯৪)’, ‘আমার আছে অন্ধকার’ (১৯৯৫), ‘একটা মানুষ’ (১৯৯৬), ‘দেখা হবে না’ (১৯৯৭), ‘বেশি কিছু নয়’ (১৯৯৮), ‘বেদনা শুধুই বেদনা’ (১৯৯৯), ‘ফিরতি পথে’ (২০০৩), ‘দরজা খোলা বাড়ি’ (২০০৯) এবং ‘এমন কেন হলো’ (২০১৭)।

একটি করে গান নিয়ে প্রকাশিত হয়েছে আরও দুটি অ্যালবাম—‘তাতে কি বা আসে যায়’ (২০১৬) এবং ‘এই সবুজের ধানক্ষেত’ (২০১৬)। ১০টি একক অ্যালবামের মধ্যে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পেয়েছে ‘এক বিকেলে’ অ্যালবামটি।

এটি প্রকাশের পর তাঁর নাম হয়ে যায় ‘এক বিকেলের জুয়েল’। তিনি একই সঙ্গে সংগীতশিল্পী, টেলিভিশন অনুষ্ঠান নির্মাতা ও ইভেন্ট ম্যানেজমেন্টের সঙ্গে যুক্ত ছিলেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM