কেরালায় মৃত বেড়ে অর্ধশতাধিক, বাড়বে আরো!

প্রতিবেশী ডেস্ক :

ভারতের দক্ষিণাঞ্চলীয় রাজ্য কেরালায় ভয়াবহ ভূমিধসের ঘটনা ঘটেছে। সাম্প্রতিক পাওয়া খবর অনুযায়ী, ভূমিধ্বসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৫৬ জন।

- Advertisement -

দেশটির সরকারি সূত্র বলছে, পাহাড়ি এলাকাটি থেকে এখন পর্যন্ত ২৫০ জনকে উদ্ধার করা হয়েছে। আহতের সংখ্যাও শতাধিক। আটকা পড়ে আছেন আরো বহু মানুষ। ফলে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

- Advertisement -google news follower

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানায়, আজ মঙ্গলবার ভোরে ওয়েনাড় জেলার মেপ্পাডি, মুন্ডাকাল টাউন ও চূড়ালমালায় অন্তত তিন দফা ভূমিধস হয়।

সেতু ধস ও রাস্তা ক্ষতিগ্রস্ত হওয়ায় সড়কপথে অন্য জেলার সঙ্গে বিচ্ছিন্ন হয়ে পড়েছে ওয়েনাড়। সেই সঙ্গে ভারী বর্ষণের কারণে উদ্ধারকাজ ব্যহত হচ্ছে বলে জানিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ।

- Advertisement -islamibank

স্থানীয় বাসিন্দারা জানিয়েছেন, ভূমিধসে শত শত মানুষ আটকা পড়েছেন। তবে ঠিক কতসংখ্যক মানুষ আটকা পড়েছেন, তা নির্দিষ্ট করে বলতে পারছেন না কেউ।

ফায়ার অ্যন্ড রেসকিউ, সিভিল ডিভেন্স, এনডি আর এফ এবং স্থানীয় স্বেচ্ছাসেবী দল মিলিয়ে প্রায় ২৫০ জন কর্মী ক্ষতিগ্রস্ত অঞ্চলে কাজ করছেন। উদ্ধারকার্যে ড্রোনের ব্যবহার করা হচ্ছে৷

কেরালা রাজ্য দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ জানায়, দমকল বাহিনী ও ন্যাশনাল ডিজাস্টার রেসপন্স ফোর্সের (এনডিআরএফ) সদস্যদের উদ্ধার কাজের জন্য মোতায়েন করা হয়েছে। উদ্ধার অভিযানে সরকারি সব সংস্থার সদস্য কাজ করছে বলে জানান কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

এদিকে ভারতের প্রধানমন্ত্রীর কার্যালয় জানিয়েছে, ভূমিধসে হতাহতের ঘটনায় সার্বক্ষণিক খোঁজ রাখছেন নরেন্দ্র মোদি। ত্রাণ তহবিল থেকে প্রত্যেক নিহতের পরিবারকে দুই লাখ রুপি করে এবং আহতদের ৫০ হাজার রুপি করে সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন মোদি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM