বৃহস্পতিবার থেকে সীমিত পরিসরে চলবে ট্রেন

জাতীয় ডেস্ক :

কোটা আন্দোলন ঘিরে নাশকতা ও তাণ্ডবের মধ্যে বন্ধ হয়ে যাওয়া রেল পরিষেবা পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে

- Advertisement -

আগামী বৃহস্পতিবার থেকে ‘স্বল্প দূরত্বে’ সীমিত আকারে ট্রেন চলাচল শুরু করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক সরদার সাহাদাত আলী।

- Advertisement -google news follower

এর আগে ট্রেন চলাচল শুরু করার বিষয়ে মঙ্গলবার দুপুরে রেল ভবনের সভাকক্ষে বৈঠক হয়; এতে অংশ নেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম। এছাড়া রেলপথ মন্ত্রণালয়ের সচিব ও রেলওয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে প্রায় দেশের বিভিন্ন স্থানে হামলা, ভাঙচুর, সংঘর্ষ ও অগ্নিসংযোগের ঘটনা ঘটে। অসংখ্য সরকারি-বেসরকারি স্থাপনায় চলে নাশকতা।

- Advertisement -islamibank

পরিস্থিতি নিয়ন্ত্রণে কারফিউ জারি করে সেনা মোতায়েন করা হয়। এর জেরে বাংলাদেশ রেলওয়ে গত ১৮ জুলাই বিকেল থেকে সমস্ত ট্রেন চলাচল বন্ধ রাখে।

এরপর দিনে বেলা কারফিউ শিথিল করা হলে ঢাকা-নারায়ণগঞ্জ, ঢাকা-টঙ্গী রুটসহ রেলওয়ের পূর্ব ও পশ্চিম অঞ্চলের স্বল্প দূরত্বের রুটে কমিউটার ট্রেনগুলো চালানোর উদ্যোগ নেয়া হয়। কিন্তু সার্বিক অবস্থা বিবেচনায় তার আর হয়নি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM