ক্যান্সারের কাছে হার মানলেন প্রাক্তন ক্রিকেটার অংশুমান

খেলাধুলা ডেস্ক :

পেসারদের বিরুদ্ধে তিনি ছিলেন অতিরিক্ত রক্ষণাত্মক। স্রেফ মাটি কামড়ে পড়ে থাকতেন।

- Advertisement -

যে কারণে তাকে বলা হতো ‘দ্য গ্রেট ওয়াল’। তবে জীবনের খেলায় আর রক্ষণাত্মক হতে পারলেন না অংশুমান গায়কোয়াড়। ৭১ বছর বয়সে পরপারে পাড়ি জমিয়েছেন ভারতের সাবেক ব্যাটসম্যান, কোচ ও নির্বাচক।

- Advertisement -google news follower

দীর্ঘদিন ব্লাড ক্যান্সারে ভুগছিলেন গায়কোয়াড়। গত জুন পর্যন্ত লন্ডনে চিকিৎসা নেওয়ার পর দেশে ফিরেছিলেন। এরপর আবারও শারীরিক অবস্থা খারাপ হতে থাকে।

শেষে দেশেই বরোদার এক হাসপাতালে ভর্তি করানো হয় তাকে। অবস্থার অবনতি হলে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। সেখানেই মারা যান গায়কোয়াড়।

- Advertisement -islamibank

১৯৭৫ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত ভারত জাতীয় দলে খেলেন গায়কোয়াড়। ভারতের হয়ে ৪০ টেস্ট ও ১৫ ওয়ানডে খেলেছেন তিনি। অবসরের পর জাতীয় দলের নির্বাচক এবং পরে কোচের দায়িত্বও পালন করেছেন।

১৯৮৩ সালে পাকিস্তানের বিপক্ষে তার ৪৩৬ বলে ২০১ রানের ইনিংসটি ইতিহাস বিখ্যাত হয়ে আছে। এই ইনিংসটি খেলার পথে মোট ৬৭১ মিনিট ব্যাট করেছিলেন গায়কোয়াড়।

১৯৯৭ থেকে ২০০০ সালের মধ্যে গায়কোয়াড় দুই মেয়াদে ভারতের কোচের পদ সামলেছেন। তার কোচিংয়ে ভারত ২০০০ চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল খেলেছিল।

সাবেক এই ক্রিকেটারের মৃত্যুতে শোক প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) ও পুরুষ দলের প্রধান কোচ গৌতম গাম্ভীর।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM