ইতিহাস গড়ে অলিম্পিকের সেমিতে মরক্কো

অনলাইন ডেস্ক

কাতার বিশ্বকাপে বড় চমক দেখিয়েছিল মরক্কো। এবার অলিম্পিকেও সেই ধারা অব্যাহত রেখেছে তারা। এ প্রতিযোগিতায় প্রথমবারের মতো নক আউট ম্যাচ খেলতে নেমে রেকর্ড গড়েছে দলটি। যুক্তরাষ্ট্রকে উড়িয়ে দিয়ে সেমি ফাইনালের টিকিট পেয়েছে মরক্কো।

- Advertisement -

গতকাল শুক্রবার কোয়ার্টার-ফাইনালে ক্লাব পিএসজির স্টেডিয়ামে যুক্তরাষ্ট্রকে ৪-০ গোলে হারিয়েছে মরক্কো।

- Advertisement -google news follower

প্রথমার্ধের শুরুতে পেনাল্টি থেকে গোল পেয়ে এগিয়ে যায় মরক্কো। সুফিয়ান রাহিমির ২৯তম মিনিটের পেনাল্টি গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় তারা। দ্বিতীয়ার্ধে বাকি তিন গোল করেন ইলিয়াস আখোম্যাস, আশরাফ হাকিমি ও এল মেহেদি।

ম্যাচের শুরু থেকেই দাপট ছিল মরক্কোর। অন্যদিকে যুক্তরাষ্ট্রের খেলা ছিল ছন্নছাড়া। প্রতিপক্ষকে চাপে রাখার মতো তেমন কিছুই করতে পারেনি তারা। উল্টো ম্যাচের ২৮ মিনিটেই বক্সের ভেতর ফাউল করে মরক্কোকে পেনাল্টি উপহার দিয়ে বসেন নাথান হারিয়েল। স্পট কিকে লক্ষ্যভেদ করে দলকে এগিয়ে দেন রাহিমি।

- Advertisement -islamibank

বিরতির পর যুক্তরাষ্ট্রকে আরও চেপে ধরে তারা। ৫১তম মিনিটে তারা আদায় করে নেয় নিজেদের দ্বিতীয় গোলটি। আবদে ইজালযুলির পাস থেকে গোল করে মরক্কোকে ২-০ ব্যবধানে এগিয়ে দেন আমোমাখ। ৭০তম মিনিটে গোল করেন লিড আরও বাড়ান হাকিমি। এরপর ৯০তম মিনিটে পেনাল্টি থেকে গোল করে বড় জয় নিশ্চিত করেন মাওহোব।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM