স্বাধীনতা ও রাষ্ট্র বিরোধী অপশক্তির আস্তানাগুলো চিহ্নিত করতে হবে

রাজনীতি ডেস্ক

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন বলেছেন, আন্দোলনকারীদের একাংশ জামায়াত-শিবিরের খেলার পুতুল। অরাজনৈতিক ইস্যুকে পুঁজি করে নিষিদ্ধ জামায়াত-শিবিরকে তারা মাঠে নামিয়েছে।

- Advertisement -

তারা বর্তমান প্রজন্মের সাথে বিশ্বাসঘাতকতা করে স্বাধীনতা বিরোধী শক্তির সাথে হাত মিলিয়েছে।

- Advertisement -google news follower

শনিবার (৩ আগস্ট) সকালে নগরের আন্দরকিল্লা মোড়ে বিএনপি-জামায়াত-শিবির চক্রের নাশকতা ও নৈরাজ্য বিরোধী অবস্থান কর্মসূচিতে একথা বলেন।

তিনি বলেন, ‘তাদের এই কলঙ্ককের দাগ তারা যদি নিজেরাই মুছে ফেলতে না চায় তাহলে তারা ইতিহাসের পাতায় স্বাধীনতাবিরোধী খলনায়ক হিসেবে চিহ্নিত হবে। এই নতুন প্রজন্ম অবশ্যই একদিন আসামির কাঠগড়ায় দাঁড় করাবে।’

- Advertisement -islamibank

সরকার হত্যার বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করেছে উল্লেখ করে তিনি বলেন, ‘ছাত্র আন্দোলনের মূলদাবিগুলো পূরণ করার পর তাদের অন্যান্য দাবিগুলোও সরকার মেনে নিয়েছে।

আন্দোলন চলাকালে চিহ্নিত দুষ্কৃতিকারী ছাড়া গ্রেপ্তার সকলকে মুক্তি দেয়া হয়েছে। নিহতদের ক্ষতিপূরণসহ হত্যার বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘শুধু রাজপথেই নয়, পাড়ায়-মহল্লায়-বস্তিতে সাধারণ মানুষকে সংঘটিত করে স্বাধীনতা ও রাষ্ট্র বিরোধী অপশক্তির আস্তানাগুলো চিহ্নিত করতে হবে। তাদেরকে খুঁজে বের করে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে সোপর্দ করা হবে।’

ওয়ার্ড আওয়ামী লীগের ইকবাল হাসানের সভাপতিত্বে ও মিথুন বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাগঠনিক সম্পাদক চৌধুরী হাসান মাহমুদ হাসনি, প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুক, দপ্তর সম্পাদক হাসান মাহমুদ শমসের, তথ্য ও গবেষণা সম্পদক চন্দন ধর প্রমুখ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM