টিকিট পাওয়া মাত্র মার্কিনিদের লেবানন ছাড়ার আহ্বান

ভিনদেশ ডেস্ক :

লেবাননে অবস্থারত মার্কিনিদের বৈরুত ছাড়ার আহ্বান জানিয়েছে দেশটিতে থাকা মার্কিন দূতাবাস।

- Advertisement -

যে কোনো টিকিটে তাদের লেবানন ছাড়াতে বলা হয়েছে। মধ্যপ্রাচ্যে উত্তেজনাকর পরিস্থিতির কারণে এ নির্দেশনা দেয়া হয়েছে। খবর বিবিসি

- Advertisement -google news follower

যুক্তরাজ্যের পরাষ্ট্রমন্ত্রী ডেভিড ল্যামিও এ ধরনের নির্দেশনা দিয়েছিলেন তার দেশের নাগরিকদের জন্য। তারই আদলে মার্কিন যুক্তরাষ্ট্র লেবাননে অবস্থান করা তার নাগরিকদের জন্য একই পন্থা অনুসরণ করলো।

বুধবার তেহেরানে এক হামলায় হামাসের প্রধান ইসমাঈল হানিয়া নিহতের ঘটনায় ইসরায়েলকে অভিযুক্ত করেছে ইরান।

- Advertisement -islamibank

হানিয়ার নিহতের ঘটনার কয়েক ঘণ্টা পরই হিজবুল্লাহ কমান্ডার ফুয়াদ শুকুর বৈরুতে ইসরায়েলি হামলায় নিহত হয়। এ অবস্থায় ইরান সমর্থিত হিজবুল্লাহ ইসরায়েলের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নিতে পারে বলে পরিস্থিতি তৈরি হয়েছে।

ফুয়াদের নিহতের ঘটনার পরই রোববার স্থানীয় সময় রাতে ইসরায়েলের উত্তরে বেইট হিল্লেল শহরে ক্ষেপণাস্ত্র হামলা চালায় হিজবুল্লাহ।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায় ইসরায়েলের আয়রন ডোম ওই ক্ষেপণাস্ত্রগুলোকে ভূপাতিত করছে। এ ঘটনায় কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

এদিকে জর্ডানের পররাষ্ট্রমন্ত্রীও তার দেশের নাগরিকদের লেবানন ছাড়ার নির্দেশ দিয়েছেন এবং একই সঙ্গে দেশটিতে ভ্রমণে সতর্কতা জারি করা হয়েছে।

এছাড়া কানাডা তার নাগরিকদের ইসরায়েলে ভ্রমণের ক্ষেত্রে সতর্করা জারি করেছে। লেবাননের বিষয়েও একই পন্থা জারি করেছে। কারণ এ অঞ্চলে পরিস্থিতি ক্রমাগত হচ্ছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM