সাধারণ ছুটির ঘোষণা আসতে পারে আবারো

জাতীয় ডেস্ক :

শিক্ষার্থীদের এক দফা আন্দোলন ঘিরে রাজধানীসহ দেশের বিভিন্ন অঞ্চলে সংঘর্ষ ও হতাহতের খবর পাওয়া গেছে।

- Advertisement -

সংঘর্ষে অনেক নিহত ও আহতের খবর পাওয়া যাচ্ছে। এরই মধ্যে সারাদেশে ফের অনির্দেষ্টকালের জন্য কারফিউ জারি করেছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়।

- Advertisement -google news follower

রোববার (৪ আগস্ট) সন্ধ্যা ৬টা থেকে অনির্দিষ্টকালের জন্য এ কারফিউ জারি করা হয়েছে।

এমন পরিস্থিতিতে আবারও সাধারণ ছুটি ঘোষণা করতে পারে সরকার। ইতোমধ্যে বিষয়টি নিয়ে আলোচনা চলছে।

- Advertisement -islamibank

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী সংবাদমাধ্যমকে জানান, আমরা আলোচনা করছি। সাধারণ ছুটি বা অফিস টাইম কমানো সব নিয়েই। যেহেতু কারফিউ থাকবে সেজন্য একটা সিদ্ধান্ত নিতে হবে। আশা করছি দ্রুতই একটা সিদ্ধান্ত জানাতে পারবো।

সাধারণ ছুটির বিষয়ে গতকাল শনিবার জনপ্রশানমন্ত্রী বলেছিলেন,‘এটি এখনো আমি জানি না, মানে আমাদের কাছে খবর আসেনি। সিদ্ধান্ত হলে আমরা জানাতে পারব। ’

এর আগে, কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতা-সংঘাত ছড়িয়ে পড়লে গত ১৯ জুলাই রাতে সারাদেশে কারফিউ জারি করে সেনা মোতায়েনের সিদ্ধান্ত নেয় সরকার।

পরে ২১ থেকে ২৩ জুলাই পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করা হয়। ২৪ ও ২৫ জুলাই সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সীমিতভাবে চলে সরকারি-বেসরকারি অফিস।

পরিস্থিতি আরো স্বাভাবিক হলে গত রবি, সোম ও মঙ্গলবার (২৮, ২৯ ও ৩০ জুলাই) অফিস চলে সকাল ৯টা থেকে বিকেল ৩টা পর্যন্ত। বুধবার (৩১ জুলাই) থেকে স্বাভাবিক সময় ধরে চলছে সরকারি-বেসরকারি অফিস।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM