কাপ্তাই হ্রদে মাছ শিকার বন্ধের সময় আরও বাড়ল

দেশজুড়ে ডেস্ক :

রাঙ্গামাটি জেলার কাপ্তাই হ্রদে মাছ শিকার বন্ধের সময় আরও ২৩ দিন বাড়ানোয় আগামী ১ সেপ্টেম্বর থেকে জেলেরা কাপ্তাই হ্রদে মাছ আহরণ শুরু করতে পারবেন বলে জানিয়েছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান।

- Advertisement -

বৃহস্পতিবার বেলা ১১টায় জেলা প্রশাসন সম্মেলন কক্ষে কাপ্তাই হ্রদে মৎস্য আহরণ নিষেধাজ্ঞা আরোপ সংক্রান্ত ব্যবস্থাপনা কমিটি আয়োজিত জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান জেলা প্রশাসক।

- Advertisement -google news follower

এ বিষয়ে রাঙ্গামাটি বিএফডিসি’র ব্যবস্থাপক কমান্ডার আশরাফুল ইসলাম জানান,কাপ্তাই হ্রদে পানি বৃদ্ধির বিষয়টি বিবেচনা করে এবং “বৈজ্ঞানিক ব্যাখ্যা, ব্যবসায়ী ও জেলেদের চাহিদা এবং তাদের অবস্থার কথা বিবেচনা করে আমরা আগামী ১ সেপ্টেম্বর থেকে লেকে মাছ শিকার শুরুর বিষয়ে জরুরী সভায় সিদ্ধান্ত নিয়েছি।

জেলা প্রশাসক মোহাম্মদ মোশাররফ হোসেনের সভাপতিত্বে সভায় জেলা পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা, বিএফডিসি ব্যবস্থাপক আশরাফুল ইসলাম, জেলা মৎস্য কর্মকর্তা অধীর চন্দ্র দাশ, বৈজ্ঞানিক কর্মকর্তা ইসতিয়াক হায়দার, মৎস্যব্যবসায়ীসহ বিভিন্ন বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

- Advertisement -islamibank

প্রসঙ্গত, প্রতিবছর কাপ্তাই হ্রদে কার্প জাতীয় মাছের বংশবিস্তারের লক্ষ্যে তিন মাস মাছ শিকার বন্ধ থাকে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM