চট্টগ্রাম বন্দরের নতুন চেয়ারম্যান মনিরুজ্জামান

অর্থনীতি ডেস্ক :

চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নতুন চেয়ারম্যান হলেন কমডোর এস এম মনিরুজ্জামান। তিনি বর্তমান বন্দর চেয়ারম্যান রিয়ার এডমিরাল এম সোহায়েলের স্থলাভিষিক্ত হচ্ছেন।

- Advertisement -

বুধবার (৭ আগস্ট) কমডোর এ কে এম আফজাল হোসেন স্বাক্ষরিত বাংলাদেশ নৌবাহিনীর এক প্রজ্ঞাপনে তাকে বদলির কথা জানানো হয়।

- Advertisement -google news follower

এর আগে বাংলাদেশ শিপিং করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে দায়িত্ব পালন করেছেন কমডোর এস এম মনিরুজ্জামান।

প্রজ্ঞাপনে জানানো হয়, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান হিসেবে কমডোর এস এম মনিরুজ্জামানকে ১১ আগস্ট দায়িত্ব পালনের নির্দেশ দেওয়া হয়েছে।

- Advertisement -islamibank

কমডোর এস এম মনিরুজ্জামানের জন্ম কুষ্টিয়া জেলায়। ১৯৮৭ সালে কুমিল্লা ক্যাডেট কলেজ থেকে পাশ করে ১৯৮৮ সালে বাংলাদেশ তিনি নৌবাহিনীতে অফিসার ক্যাডেট হিসেবে যোগ দেন। ১৯৯০ সালে তিনি এক্সিকিউটিভ ব্রাঞ্চে কমিশন লাভ করেন।

সারফেস অফিসার হিসেবে কর্মজীবনে তিনি এমএফভি-৭৭, বানৌজা মধুমতি, বঙ্গবন্ধু, বানৌজা তিস্তা, বানৌজা দৌলত, এইচটিবি-৩৫, বানৌজা গোমতী, ২০১৩ থেকে ২০১৪ সাল পর্যন্ত পতাকাবাহী জাহাজ বানৌজা বঙ্গবন্ধুর অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

তিনি অন্যতম বৃহৎ নৌঘাঁটি বানৌজা শহীদ মোয়াজ্জমের অধিনায়ক ছিলেন। তিনি পটুয়াখালীর ক্রমবর্ধমান নৌঘাঁটি বানৌজা শেরে বাংলার অধিনায়ক ছিলেন।

বাংলাদেশ শিপিং করপোরেশনের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে যোগদানের আগে তিনি নারায়ণগঞ্জের ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM