পাকিস্তানের উদ্দেশে দেশ ছাড়লেন মুশফিক-মুমিনুলরা

খেলাধুলা ডেস্ক :

গত ৬ আগস্ট পাকিস্তানে উড়াল দেয়ার কথা ছিল বাংলাদেশ ‘এ’ দলের। তবে দেশের পরিস্থিতি স্বাভাবিক না থাকায় তখন দেশত্যাগ করতে পারেনি মুশফিক-মুমিনুলরা।

- Advertisement -

বর্তমানে বাংলাদেশের পরিস্থিতি স্বাভাবিক। যার কারণে শুক্রবার (৯ আগস্ট) পাকিস্তানের উদ্দেশে দেশ ছেড়েছে বাংলাদেশ ‘এ’ দল।

- Advertisement -google news follower

জাতীয় দলের আদলে ‘এ’ দলের পাকিস্তান সফর। দুটো চারদিনের ম্যাচ আর তিনটি ওয়ানডে। ১৫ ক্রিকেটার সঙ্গে কোচিং স্টাফ। এ এক ভিন্ন মুহূর্ত।

তবে গেল ক’দিন যা কিছু হয়েছে তার প্রভাব কিছুটা হলেও পড়েছে ক্রিকেটারদের মানসিকতায়। তবুও মাঠের ক্রিকেটে মনোযোগের পুরোটা দেয়ার প্রত্যয় বিসিবি নির্বাচক আব্দুর রাজ্জাকের।

- Advertisement -islamibank

আব্দুর রাজ্জাক বলেন, ‘সবচেয়ে বড় কথা হচ্ছে যেখানে আমাদের জাতীয় দল খেলতে যাবে, সেখানে আমাদের ‘এ’ দল আগে যাচ্ছে। যেটা সাধারণত আমরা দেখেছি ভারতীয় দল করে থাকে। যখনই কোনও দেশে জাতীয় দল যায়, তার আগে ওরা ‘এ’ দল পাঠিয়ে দেয়। ‘

রাজ্জাক আরও বলেন, ‘যদি এমন কেউ থাকে যে অনুশীলন করে দলে নেয়া যায়… তো আমাদের ক্ষেত্রেও কিছুটা ওরকম। অনেক ছেলের জন্য পাকিস্তানের কন্ডিশন নতুন হবে। যারা আপকামিং ওদের জন্য কন্ডিশনের পরীক্ষা দেয়া আমাদের প্রধান লক্ষ্য। ‘

পাকিস্তান পৌঁছে দুইদিন অনুশীলন করার সুযোগ পাবে বাংলাদেশ। এরপর আগামী ১৩ আগস্ট প্রথম আনঅফিশিয়াল টেস্টে পাকিস্তান শাহিনসের বিপক্ষে মাঠে নামবেন মুশফিকুর রহিমরা। এরপর ২০ আগস্ট থেকে শুরু হবে দ্বিতীয় টেস্ট।

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটিতে হবে আগামী ২৬ আগস্ট। একদিন অনুশীলনের পর ২৮ আগস্ট দ্বিতীয় ওয়ানডেতে মাঠে নামবে দুই দল। সিরিজের শেষ ম্যাচটি হবে ৩০ আগস্ট। সবকটি ম্যাচই হবে ইসলামাবাদে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM