বাংলাদেশের সঙ্গে কাজ করার প্রতিশ্রুতি চীনের

জাতীয় ডেস্ক :

নোবেলবিজয়ী অর্থনীতিবিদ ড. ইউনূসের নের্তৃত্বে নতুন সরকার গঠনকে স্বাগত জানিয়েছে চীন। এছাড়া তারা বাংলাদেশের সঙ্গে যোগাযোগ ও সহযোগিতা বৃদ্ধিতে কাজ করার প্রতিশ্রুতি ব্যক্ত করেছে।

- Advertisement -

শুক্রবার (৯ আগস্ট) চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নিয়মিত প্রেস ব্রিফিংয়ে এক প্রশ্নের জবাবে এ কথা বলেন।

- Advertisement -google news follower

ব্রিফিংয়ে প্রশ্ন করা হয়, বাংলাদেশে অন্তর্বর্তীকালীন সরকার গতকাল শপথ নিয়েছে। নোবেলজয়ী অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসকে এ সরকারের প্রধান উপদেষ্টা করা হয়েছে। এ নিয়ে চীনের মন্তব্য কী?

জবাবে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বলেন, চীন বাংলাদেশে অন্তর্বর্তীকালীন সরকার গঠনের বিষয়টি অবহিত। তারা এ সরকারকে স্বাগত জানিয়েছে। যে কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপের বিষয়ে চীন নীতিগতভাবে বিরোধী।

- Advertisement -islamibank

তিনি বলেন, বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও আঞ্চলিক অখণ্ডতা এবং বাংলাদেশের মানুষ স্বাধীনভাবে যে উন্নয়নের পথ বেছে নিয়েছে, তার প্রতি চীনের সম্মান রয়েছে। আমরা বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বের নীতিতে অটল রয়েছি।

তিনি আরও বলেন, চীন ও বাংলাদেশের বন্ধুত্ব দীর্ঘদিনের এবং অনেক গভীর সম্পর্ক। বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে চীন গুরুত্বপূর্ণ মনে করে।

নানা ক্ষেত্রে দ্বিপক্ষীয় যোগাযোগ ও সহযোগিতার উন্নয়ন এবং সমন্বিত কৌশলগত সহযোগিতামূলক অংশীদারত্বকে আরও এগিয়ে নিতে চীন বাংলাদেশের সঙ্গে কাজ করতে প্রস্তুত।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM