পদত্যাগ করেছেন ঢাবি উপাচার্য মাকসুদ কামাল

অনলাইন ডেস্ক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল পদত্যাগ করেছেন। এছাড়া সাতটি হলের প্রভোস্টও পদত্যাগপত্র জমা দিয়েছেন।

- Advertisement -

শনিবার (১০ আগস্ট) উপাচার্য শিক্ষা মন্ত্রণালয়ে পদত্যাগপত্র জমা দেন। সার্বিক পরিস্থিতি বিবেচনায় তিনি পদত্যাগ করেছেন বলে জানা যায়।

- Advertisement -google news follower

যে সাতটি হলের প্রভোস্ট পদত্যাগ করেছেন সেই হলগুলো হলো— মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বিজয় একাত্তর হল, জহুরুল হক হল, বঙ্গমাতা শেখ ফজিলাতুননেছা মুজিব হল, বেগম রোকেয়া হল, শামসুন নাহার হল এবং নবাব ফয়জুন্নেসা চৌধুরানী ছাত্রীনিবাস।

গত বছরের ৪ নভেম্বর সাবেক উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের স্থানে ২৯তম উপাচার্য হিসেবে নিয়োগ পান অধ্যাপক এ এস এম মাকসুদ কামাল।

- Advertisement -islamibank

কোটা সংস্কার আন্দোলনে তিনি সাধারণ শিক্ষার্থীদের পাশে না দাঁড়ানোয় শুরু থেকেই শিক্ষার্থীরা তার ওপর ক্ষোভ প্রকাশ করেন। পরে শিক্ষার্থীরা তার পদত্যাগের দাবিতে বিক্ষোভ করেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM