চট্টগ্রামে কাল সড়কে দায়িত্ব পালনে ফিরছে ট্রাফিক পুলিশ

অনলাইন ডেস্ক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে শেখ হাসিনা পদত্যাগ করার পর টানা ৬ দিন চট্টগ্রামের বিভিন্ন সড়কে ট্রাফিক পুলিশের পরিবর্তে শিক্ষার্থীরা যান চলাচল নিয়ন্ত্রণের দায়িত্ব পালন করেছেন।

- Advertisement -

কখনো তীব্র রোদ-কখনো অঝোরে বৃষ্টি, এমন বৈরী আবহাওয়া উপেক্ষা করেই সড়কে যান চলাচল নিয়ন্ত্রণে কাজ করছেন শিক্ষার্থীরা।

- Advertisement -google news follower

তবে আগামীকাল থেকে কিছুটা হলেও তাদের কষ্ট লাঘব হবে। কারণ আগামীকাল সোমবার থেকে চট্টগ্রাম নগরের গুরুত্বপূর্ণ পাঁচটি পয়েন্টে পোশাক গায়ে দিয়েই সড়কে দায়িত্ব পালন করবেন ট্রাফিক পুলিশ সদস্যরা। তাদের সাথে থেকে সমন্বয় করবেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থীরা।

রবিবার (১১ আগস্ট) বিকেলে নগরের দামপাড়া পুলিশ লাইনসের কমিশনার কার্যালয়ের সম্মেলন কক্ষে এক সভায় এ কথা জানান নগর পুলিশ কমিশনার মো. সাইফুল ইসলাম।

- Advertisement -islamibank

পুলিশ কমিশনার বলেন, প্রথমদিকে আগ্রাবাদ, টাইগারপাস, ওয়াসা, লালখানবাজার এবং আগ্রাবাদ এলাকায় ট্রাফিক নিয়ন্ত্রণে পুলিশ দায়িত্ব পালন করবে। প্রয়োজন হলে নিউমার্কেট এলাকায়ও সমন্বয় করা হবে।

কমিশনার বলেন, আমি রাস্তাঘাটে আসতে যেতে দেখছি আসলে আমাদের শিক্ষার্থীরা কি অক্লান্ত পরিশ্রম করেছে। তারা মাথার ঘাম পায়ে ফেলে ট্রাফিক নিয়ন্ত্রণের চেষ্টা করেছে। তাদের এ উদ্যোগকে অবশ্যই সাধুবাদ জানাতে হবে। তবে আমার তাদের এ কষ্ট আর সহ্য হচ্ছে না।

শিক্ষার্থীদের ট্রাফিক বিষয়ক ট্রেনিং করানো হবে জানিয়ে তিনি বলেন, ‘পরিস্থিতি স্বাভাবিক হলে আমি শিক্ষার্থীদের ট্রাফিক বিষয়ক কিছু ট্রেইনিং করাবো। আর একটি কথা, কোনোভাবেই যেন কোনো কুচক্রীমহল সুবিধা নিতে না পারে।’

পুলিশের নিরাপত্তা নিশ্চিতের বিষয় উল্লেখ করে শিক্ষার্থীদের উদ্দেশে তিনি বলেন, ‘কাল থেকে আমরা পোশাকে বের হবো। তখন যদি তোমরা আমাকে ধাওয়া করো তাহলে কিন্তু আমি চলে যাবো।

গত পরশুও এক পুলিশ সদস্যকে মারধর করা হয়েছে। আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এসব শিক্ষার্থীদের কাজ নয়। এসব বিষয়ে খুব সাবধান হতে হবে।’

সভায় আরও বক্তব্য রাখেন বিভাগীয় কমিশনার তোফায়েল ইসলাম, জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা।

এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আ স ম মাহতাব উদ্দিন, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশনস্) আবদুল মান্নান মিয়া, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মাসুদ আহাম্মদ, অতিরিক্ত জেলা প্রশাসক সাদি উর জাদিদ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এ কে এম গোলাম মোর্শেদ খান প্রমুখ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM