এমপিওভুক্ত বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রকাশ

শিক্ষা ডেস্ক :

বেসরকারি এমপিওভুক্ত শিক্ষকদের বদলি নীতিমালা প্রকাশ করেছে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ।

- Advertisement -

গত পহেলা আগস্ট সিনিয়র সচিব মোহাম্মদ তৌহিদুল ইসলামের সই করা নীতিমালাটি রোববার (১১ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক শাখা-১ থেকে প্রকাশ করা হয়।

- Advertisement -google news follower

এর আগে গত ২৯ এপ্রিল বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষকদের বদলির নীতিমালা তিন মাসের মধ্যে প্রণয়নের নির্দেশ দেন হাইকোর্ট।

বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। শিক্ষা সচিবসহ সংশ্লিষ্টদের এ নীতিমালা প্রণয়ন করতে বলা হয়েছে।

- Advertisement -islamibank

আদালতে রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া। তার সঙ্গে ছিলেন অ্যাডভোকেট আবদুল্লাহ আল মামুন।

অ্যাডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া বলেন, আদালত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষকদের বদলির নীতিমালা প্রণয়নের নির্দেশ দিয়েছেন।

তিনি বলেন, ‘এ রায়ের মাধ্যমে শিক্ষকদের দীর্ঘদিনের আশা ও দাবি পূরণ হলো। আমরা আশাবাদী সংশ্লিষ্টরা আদালতের রায় অনুসরণ করে দ্রুত নীতিমালা প্রণয়ন করবেন।’

উল্লেখ্য, দেশের বিভিন্ন জেলার এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শতাধিক শিক্ষক বদলির নীতিমালা তৈরির নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট করেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM