তোপের মুখে অব্যাহতি চাইলেন চবি উপাচার্য অধ্যাপক আবু তাহের

অনলাইন ডেস্ক

শিক্ষার্থীদের তোপের মুখে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব বরাবর দরখাস্ত দিয়ে দায়িত্ব থেকে অব্যাহতি চাইলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আবু তাহের।

- Advertisement -

সোমবার (১২ আগস্ট) সকাল ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার কে এম নূর আহমেদ বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, গতকাল রাতেই উপাচার্যের পদ থেকে অব্যাহতি চেয়েছেন তিনি।

- Advertisement -google news follower

মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব বরাবর প্রেরিত দরখাস্তে তিনি উল্লেখ করেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের ১৯/০৩/২০২৪ তারিখের স্মারক নম্বর: ৩৭.০০.০০০০.০৭৯.১১.০৪১.২৩.৯৭ এর প্রজ্ঞাপন অনুযায়ী আমি ২০/০৩/২০২৪ তারিখ পূর্বাহ্ণে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য পদে যোগদান করি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চলমান পরিস্থিতিতে আমাকে উপাচার্যের দায়িত্ব পালন থেকে অব্যাহতি প্রদান করে আমার মূল বিভাগ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট (ব্যবস্থাপনা) বিভাগে প্রফেসর (গ্রেড-১) পদে যোগদানের অনুমতি প্রদানের জন্য অনুরোধ জানাচ্ছি।

এর আগে রোববার (১১ আগস্ট) দুপুর থেকে চবির উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আবু তাহের এবং উপ-উপাচার্য অধ্যাপক বেনু কুমার দে (একাডেমিক) ও অধ্যাপক ড. মো. সেকান্দর চৌধুরীসহ পুরো প্রশাসনকে ক্যাম্পাসে অবাঞ্ছিত ঘোষণা করে বিশ্ববিদ্যালয়ের মূল ফটকে তালা দিয়ে বিক্ষোভ মিছিল করেছেন বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনকারীরা।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM