গোপনে ভারতে পালানোর সময় বিজিবির সদস্য আটক

অনলাইন ডেস্ক

ছুটি না নিয়ে গোপনে বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতে প্রবেশের সময় এক বিজিবির সদস্যকে আটক করে বিজিবির কাছে হস্তান্তর করেছে স্থানীয় জনতা।

- Advertisement -

রোববার (১১ আগস্ট) বিকেলে বেনাপোল চেকপোস্ট প্যাসেঞ্জার টার্মিনাল থেকে তাকে আটক হয়।

- Advertisement -google news follower

আটক বিজিবি সদস্যের নাম শাওন ঘোষ। তিনি ঝিনাইদহের কালিগঞ্জ উপজেলার খেদাপাড়া গ্রামের বিধান ঘোষের ছেলে। তিনি ২১ ব্যাটালিয়ন বিজিবির সদস্য বলে জানা গেছে।

স্থানীয় পরিবহন ব্যবসায়ী জুয়েল জানান, তারা চেকপোস্টে অবস্থান করছিলেন। ইমিগ্রেশন পুলিশ অবৈধভাবে ভারতে প্রবেশে বাধা দিয়ে তাকে ফেরত দেয়। এ সময় প্যাসেঞ্জার টার্মিনালের সামনে তিনি সন্দেহজনকভাবে চলাফেরা করছিলেন। এসময় স্থানীয় জনতা তাকে জিজ্ঞাসাবাদ করে। এক পর্যায়ে তার মোবাইল চেক করে। প্রথমে তিনি কৃষক ও পরে ছাত্রদলের কর্মী পরিচয় দেন। এ সময় তার ফেসবুক ঘেটে দেখা যায়, চলমান প্রেক্ষাপটে আওয়ামী লীগ সরকারের পক্ষে বিভিন্ন স্ট্যাটাস ও আওয়ামী লীগ নেতা-কর্মীদের সঙ্গে তার ছবি তোলা রয়েছে। ধারণা করা হচ্ছে, তিনি এসব ঘটনায় আতঙ্কিত হয়ে গা-ঢাকা দিতে ভারতে যাচ্ছিলেন।

- Advertisement -islamibank

আটক বিজিবি সদস্য শাওন ঘোষ প্রাথমিক জিজ্ঞাসায় বিজিবির কাছে জানান, তিনি চিকিৎসার জন্য ভারতে যাচ্ছিলেন। পুলিশ ও জনতার কাছে আতঙ্কিত হয়ে তিনি ভুল বলেছেন। তবে ছুটি না নিয়ে কেন যাচ্ছেন বা মোবাইলে বিতর্কিত এসব ছবি পোস্ট করা নিয়ে কোনো সদুত্তর দিতে পারেননি এ বিজিবি সদস্য।

বেনাপোল আইসিপি ক্যাম্প কমান্ডার মিজানুর রহমান জানান, জনতা তাকে ধরে বিজিবির হাতে তুলে দিয়েছে। তবে তার সঙ্গে কেউ খারাপ আচরণ করেনি। তিনি অনিয়ম করে ভারতে যাওয়ার চেষ্টা করছিলেন। তাকে বিজিবি ব্যাটালিয়নে সোপর্দ করা হয়েছে। তারা বিষয়টি দেখছে।

বেনাপোল ইমিগ্রেশন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক জানান, বর্তমান পরিস্থিতিতে মেডিকেল ভিসায় যাতায়াত স্বাভাবিক আছে। ট্যুরিস্ট ও বিজনেস ভিসা যাচাই-বাছাই করে খুব জরুরি হলে তাদের বিষয়টি বিবেচনা করা হচ্ছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM