অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের ৭০ আইন কর্মকর্তার পদত্যাগ

অনলাইন ডেস্ক

রাষ্ট্রের প্রধান আইন কর্মকর্তাসহ অ্যাটর্নি জেনারেল কার্যালয়ের ৭০ আইন কর্মকর্তা পদত্যাগ করেছেন। সোমবার (১২ আগস্ট) সকাল পর্যন্ত অ্যাটর্নি জেনারেল কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

- Advertisement -

জানা গেছে, অ্যাটর্নি জেনারেল কার্যালয়ে মোট ২১৫ জন ডেপুটি ও সহকারী অ্যাটর্নি জেনারেল নিযুক্ত ছিলেন। এর মধ্যে থেকে ৭০ জন পদত্যাগ করেছেন।

- Advertisement -google news follower

তাদের স্থলে নতুন করে রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে নিয়োগ পেতে অনেকের বায়োডাটা নেওয়া হয়েছে। এসব পদ পেতে শতাধিক বিএনপি জামায়াত সমর্থিত আইনজীবী বায়োডাটা জমা দিয়েছেন বলে জানা গেছে।

গত বুধবার (৭ আগস্ট) প্রথমে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ (এসকে) মোর্শেদ পদত্যাগপত্র জমা দেন। তারপর অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ (এএম) আমিন উদ্দিন পদত্যাগ করেন।

- Advertisement -islamibank

এরপর বৃহস্পতিবার (৮ আগস্ট) আরেক অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার মোহাম্মদ মেহেদী হাছান চৌধুরী পদত্যাগ করেছেন। সেদিই সকালে অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল এস এম মুনীর পদত্যাগ করেন। অ্যাটর্নি জেনারেল অফিসে তারা পদত্যাগপত্র জমা দেন।

ছাত্র-জনতার গণআন্দোলনের মুখে গত সোমবার (৫ আগস্ট) প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ হাসিনা। এর মধ্য দিয়ে তার টানা সাড়ে ১৫ বছরের শাসনের অবসান হয়।

শেখ হাসিনা সরকারের পতনের পর থেকে তার আমলে বড় বড় পদে নিয়োগ পাওয়া কর্মকর্তাদের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হচ্ছে। আবার অনেকেই স্বেচ্ছায় পদত্যাগ করছেন।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM