৫ জনকে সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ দিল অন্তর্বর্তী সরকার

অনলাইন ডেস্ক

আওয়ামী লীগ সরকারের সময়ে অবসরে পাঠানো পাঁচ অতিরিক্ত সচিবকে বিভিন্ন দপ্তরের সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগ দিয়েছে সরকার। শনিবার (১৭ আগস্ট) জনপ্রশাসন মন্ত্রণালয় তাদের নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করেছে।

- Advertisement -

সচিব পদে চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্তরা হলেন অতিরিক্ত সচিব ড. শেখ আব্দুর রশিদ, অতিরিক্ত সচিব মো. এহছানুল হক, অতিরিক্ত সচিব ড. মোহাম্মদ আব্দুল মোমেন, অতিরিক্ত সচিব ড. নাসিমুল গনি ও অতিরিক্ত সচিব এম এ আকমল হোসেন আজাদ। তারা সবাই বিসিএস ৮২ ব্যাচের কর্মকর্তা।

- Advertisement -google news follower

তাদের মধ্যে ড. শেখ আব্দুর রশিদ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগে, মো. এহছানুল হককে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ, ড. মোহাম্মদ আব্দুল মোমেনকে জননিরাপত্তা বিভাগে, ড. নাসিমুল গনিকে রাষ্ট্রপতির কার্যালয়ের জন বিভাগে এবং এম এ আকমল হোসেন আজাদকে রেলপথ মন্ত্রণালয়ে নিয়োগ দেওয়া হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয় চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ স্বাক্ষরিত এ সংক্রান্ত এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, ‘সরকারি চাকরি আইন, ২০১৮-এর ধারা ৪৯ অনুযায়ী পাঁচজন অবসরপ্রাপ্ত কর্মকর্তাকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্মসম্পর্ক পরিত্যাগের শর্তে তাদের নামের পার্শ্বে উল্লিখিত পদ, মেয়াদ ও মন্ত্রণালয়/বিভাগে চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।’

- Advertisement -islamibank

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, ‘চুক্তিভিত্তিক নিয়োগের প্রস্তাবিত মেয়াদ যোগদানের তারিখ হতে পরবর্তী দুই বছর। এই নিয়োগের অন্যান্য শর্ত অনুমোদিত চুক্তিপত্র দ্বারা নির্ধারিত হবে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM