মিথিলা-অপর্ণাসহ ৪ কর্মকর্তা চাকরিচ্যুত

জাতীয় ডেস্ক :

প্রেষণে বা চুক্তিভিত্তিক বিদেশি মিশনে নিয়োগপ্রাপ্ত সাত রাষ্ট্রদূত ও হাই কমিশনারসহ ১২ জনকে ঢাকায় ফিরিয়ে এনেছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

- Advertisement -

বিদেশে তিন মিশনের চার কর্মকর্তার চুক্তিভিত্তিক নিয়োগও বাতিল করা হয়েছে।

- Advertisement -google news follower

এসব কর্মকর্তারা হলেন কানাডার অটোরায় বাংলাদেশ হাই কমিশনের দুই কাউন্সেলর মোবাশ্বিরা ফারজানা মিথিলা ও অপর্ণা রাণী পাল, মার্কিন যুক্তরাষ্ট্রের নিই ইয়র্ক কনস্যুলেটের দ্বিতীয় সচিব আসিব উদ্দিন আহমেদ এবং ওপার বাংলা কলকাতার উপ হাই কমিশনের প্রথম সচিব (প্রেস) রঞ্জন সেন।

শনিবার (১৭ অগস্ট) জন প্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখা থেকে জারি করা এক প্রজ্ঞাপনে তাদের নিয়োগ বাতিলের বিষয়টি জানানো হয়।

- Advertisement -islamibank

এছাড়াও জানানো হয়েছে, চুক্তিভিত্তিক নিয়োগে বিদেশি মিশনে দায়িত্ব পালন করা সাত রাষ্ট্রদূত ও হাই কমিশনারসহ ১২ জনকে ইতোমধ্যে দেশে ফিরিয়ে আনা হয়েছে।

এর আগে সাধারণ শিক্ষার্থী ও মানুষের রোষানলে পড়ে গত ৫ আগস্ট দুপুর আড়াইটার দিকে ক্ষমতা থেকে পদত্যাগ করে দেশ ছেড়ে চলে যান শেখ হাসিনা।

তার দেশত্যাগের খবর প্রকাশ্যে আসার পর দেশের দায়িত্ব বুঝে নেয় সেনাবাহিনী। এরপর গত ৮ আগস্ট দেশ পরিচালনার জন্য গঠন করা হয় অন্তর্বর্তী সরকার।

এ সরকার দেশের দায়িত্ব বুঝে নেয়ার পর রাষ্ট্রের বিভিন্ন মন্ত্রণালয় ও ক্ষেত্রে ঊচ্চপদস্থ কর্মকর্তাদের চুক্তিভিত্তিক নিয়োগ বাতিলের হিড়িক পড়ে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM