চট্টগ্রামসহ ১২ সিটির দায়িত্ব পেলেন যারা

জাতীয় ডেস্ক :

দেশের ১২টি সিটি করপোরেশনের মেয়রকে অপসারণ করে প্রশাসক বসিয়েছে সরকার। সোমবার (১৯ আগস্ট) স্থানীয় সরকার বিভাগের পৃথক প্রজ্ঞাপনে মেয়রদের অপসারণ ও প্রশাসক বসানোর কথা জানানো হয়।

- Advertisement -

প্রজ্ঞাপনে বলা হয়, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব মহ. শের আলীকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন, স্থানীয় সরকার বিভাগের মহাপরিচালক মো. মাহমুদুল হাসানকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রশাসক করা হয়েছে।

- Advertisement -google news follower

চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) মেয়র মো. রেজাউল করিম চৌধুরীকে অপসারণ করা হয়েছে। তাঁর স্থলে প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয় বিভাগীয় কমিশনার মো. তোফায়েল ইসলামকে।

তাছাড়া খুলনার বিভাগীয় কমিশনারকে খুলনা সিটি করপোরেশন, রাজশাহীর বিভাগীয় কমিশনারকে রাজশাহী সিটি করপোরেশন, সিলেটের বিভাগীয় কমিশনারকে সিলেট সিটি করপোরেশন, বরিশাল বিভাগীয় কমিশনারকে বরিশাল সিটি করপোরেশন, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব এ এইচ এম কামরুজ্জামানকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির (বার্ড) মহাপরিচালককে (অতিরিক্ত সচিব) কুমিল্লা সিটি করপোরেশন, রংপুরের বিভাগীয় কমিশনারকে রংপুর সিটি করপোরেশন, ঢাকা বিভাগীয় কমিশনারকে গাজীপুর সিটি করপোরেশন এবং ময়মনসিংহ বিভাগীয় কমিশনারকে ময়মনসিংহ সিটি করপোরেশন প্রশাসক করা হয়েছে।

- Advertisement -islamibank

এর আগে এদিন আরেক প্রজ্ঞাপনে দেশের ৬০ জেলা ও ৪৯৩ উপজেলা চেয়ারম্যানকে অপসারণ করে প্রশাসক নিয়োগ দিয়েছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM