আন্দোলনে আহত আওয়ামী লীগ নেতা মতিউর মারা গেছেন

রাজনীতি ডেস্ক :

জয়পুরহাটে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় আহত আওয়ামী লীগের নেতা মতিউর রহমান মারা গেছেন।

- Advertisement -

সোমবার (১৯ আগস্ট) সকালে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়। সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেছেন জয়পুরহাট সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবির।

- Advertisement -google news follower

মতিউর রহমান জয়পুরহাট সদর উপজেলার দোগাছী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তিনি ওই ইউনিয়নের জিতারপুর গ্রামের বাসিন্দা।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, গত ৪ আগস্ট সকাল সাড়ে ১০টার দিকে অসহযোগ আন্দোলন কর্মসূচি ঘিরে আন্দোলনকারী শিক্ষার্থীরা শহরের নতুনহাটে এসে জড়ো হয়।

- Advertisement -islamibank

বেলা ১১টার দিকে তারা বিক্ষোভ মিছিল নিয়ে বাটার মোড়ে আসে। সেখানে আগে থেকে জড়ো হয়ে থাকা বিএনপি ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আন্দোলনকারী ছাত্রদের মিছিলে যোগ দেন।

সেখান থেকে তারা মিছিলটি নিয়ে শহরের জিরো পয়েন্ট-পাঁচুর মোড়ে আসেন। এ সময় চিত্রা রোড কেন্দ্রীয় ঈদগাহ মাঠের সামনে জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে দলটির নেতাকর্মীরা অবস্থান করছিল।

পুলিশ ওই সড়কে ব্যারিকেড দেয়। উভয় পক্ষ মুখোমুখি অবস্থায় নেয়ায় উত্তেজনা সৃষ্টি হয়। আন্দোলনকারীরা রেলগেট অতিক্রম করে লাইনের ওপর দিয়ে আওয়ামী লীগের কার্যালয়ে হামলা চালায়।

তারা দলীয় কার্যালয়ের ভেতরে ঢুকে সদ্য সাবেক সংসদ সদস্য সামছুল আলমসহ আওয়ামী লীগের ১৫ জন নেতাকর্মীকে পিটিয়ে জখম করেন।

ওই দিনই জয়পুরহাট শহরের দেওয়ান পাড়া মহল্লার সাবেক জেলা যুবলীগের সহ-সভাপতি রফিকুজ্জামান রহিম হাসপাতালে নেয়ার পথে মারা যান।

দোগাছী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদুল ইসলাম বলেন, ৪ আগস্ট হামলার শিকার হয়ে গুরুতর আহত হন মতিউর রহমান। সেখান থেকে তাকে জয়পুরহাট জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এরপর উন্নত চিকিৎসার জন্য ঢাকার একটি বেসরকারি হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন সোমবার সকাল ৯টার দিকে তিনি মারা গেছেন।

তার মরদেহ সন্ধ্যা পৌনে ৬টার দিকে গ্রামে পৌঁছায়। রাতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM