চট্টগ্রাম বন্দরের সাবেক চেয়ারম্যান সোহায়েল আটক

অনলাইন ডেস্ক

নৌবাহিনী থেকে বাধ্যতামূলক অবসরে পাঠানো চট্টগ্রাম বন্দরের সদ্য সাবেক চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মদ সোহায়েলকে আটক করেছে পুলিশ।

- Advertisement -

মঙ্গলবার (২০ আগস্ট) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর বনানী থেকে তাকে আটক করা হয়। তাকে জিজ্ঞাসাবাদের জন্য মিন্টো রোডে গোয়েন্দা পুলিশ কার্যালয়ে নেওয়া হয়েছে।

- Advertisement -google news follower

গত সোমবার সোহায়েলকে চাকরিচ্যুত করে চিঠি দেয় নৌবাহিনী। তার বিরুদ্ধে দুর্নীতি, জোরপূর্বক গুম ও হত্যাসহ বিভিন্ন অভিযোগ ওঠার পর নৌবাহিনী এই ব্যবস্থা নেয় বলে জানা গেছে।

তিনি র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার মুখপাত্র হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

- Advertisement -islamibank

২০২২ সালের ২২ ফেব্রুয়ারি মোহাম্মদ সোহায়েল কমোডোর থেকে রিয়ার অ্যাডমিরাল হিসেবে পদোন্নতি পান। অভিযোগ ওঠে, কোনো জাহাজ বা ঘাঁটি কমান্ড কিংবা গুরুত্বপূর্ণ সামরিক কোর্স না করেই শেখ হাসিনা সরকারের অনুগ্রহভাজন হিসেবে রিয়ার অ্যাডমিরাল হিসেবে পদোন্নতি পান তিনি।

প্রসঙ্গত, এর আগে সেনাবাহিনী থেকে বাধ্যতামূলক অবসরে যাওয়া জিয়াউল আহসানকে গ্রেফতার করে পুলিশ। তাকে হত্যা মামলায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ চলছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM