বন্যাকবলিত এলাকায় উদ্ধারকাজ চালাবে বৈষম্যবিরোধী শিক্ষার্থীরা

অনলাইন ডেস্ক

দেশের বর্তমান পরিস্থিতিতে বন্যাকবলিত এলাকাগুলোতে উদ্ধারকাজ ও ত্রাণ বিতরণ কর্মসূচি চালু করতে যাচ্ছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। বুধবার (২১ আগস্ট) রাতে এক বার্তায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক মো. আবু বাকের মজুমদার এ তথ্য জানিয়েছেন।

- Advertisement -

তিনি জানান, বাংলাদেশ বর্তমানে এক সংকটময় পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে। ভারত থেকে আসা উজানের নদীগুলোর বাঁধ খুলে দেওয়ায় নোয়াখালী, লক্ষ্মীপুর, কুমিল্লা, মৌলভীবাজার, সিলেট, খাগড়াছড়িসহ দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলীয় এলাকাগুলো পাহাড়ি ঢল ও বন্যার কবলে পড়েছে। একই সঙ্গে দেশের উত্তরাঞ্চলেও বন্যার সম্ভাবনা দেখা দিয়েছে। এ প্রেক্ষাপটে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন সারাদেশে উদ্ধারকাজ ও ত্রাণ বিতরণ কর্মসূচি চালু করতে যাচ্ছে।

- Advertisement -google news follower

আবু বাকের বলেন, এই কার্যক্রম সফলভাবে পরিচালনার লক্ষ্যে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন একটি পাবলিক ফান্ড রেইজিং উদ্যোগ শুরু করছে। ছাত্র আন্দোলনের সব সমন্বয়ক ও ভলান্টিয়ারদের আহ্বান জানানো হচ্ছে, যাতে তারা নিজ নিজ জেলা-উপজেলায় স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন ও জনসাধারণের সঙ্গে সমন্বয় করে স্বেচ্ছাসেবী দল গঠন করে।

তিনি আরও বলেন, কেন্দ্রীয় প্রতিনিধি দল তাদের সঙ্গে সমন্বয় করে বন্যাকবলিত এলাকার মানুষদের জন্য উদ্ধারকাজ ও ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করবে। নিজ নিজ এলাকায় ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য একাধিক হটলাইন নম্বর চালু করা ও নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করার আহ্বান জানান তিন। এছাড়া নিকটস্থ নিরাপদ আশ্রয়স্থলগুলো চিহ্নিত করে তা সংশ্লিষ্ট এলাকার মানুষদের জানিয়ে দেওয়ার আহ্বানও জানিয়েছেন তিনি।

- Advertisement -islamibank

ফান্ড রেইজিং অ্যাকাউন্ট
Mohammad Anisur Rahman
20503100200291004
Badda Branch, Dhaka
Islami Bank Bangladesh
Swift code: IBBLBDDH
Routing Number: 125260341

আবু বাকের বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন মনে করে, সবার সম্মিলিত প্রচেষ্টায় এই সংকট মোকাবিলা সম্ভব।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM