ভেঙে গেল গোমতীর বাঁধ, লোকালয়ে হু হু করে ঢুকছে পানি

অনলাইন ডেস্ক

অবশেষে সত্যি হলো ভয়ঙ্কর শঙ্কা। তীব্র পানির স্রোতে ভেঙে গেছে কুমিল্লার গোমতী নদীর বাঁধ। ছোট একটি অংশ ভেঙে লোকালয়ে হু হু করে প্রবেশ করছে পানির প্রবাহ।

- Advertisement -

বৃহস্পতিবার (২২ আগস্ট) রাত দেড়টার দিকে কুমিল্লার বুড়িচং উপজেলার ষোলনল ইউনিয়নের বুড়বুড়িয়া এলাকার বাঁধের একটি অংশে ভাঙন সৃষ্টি হয়। সেই ভাঙনের ফলে অবাধে পানি ঢুকছে বাঁধের বিপরীত পাশের লোকালয়ে।

- Advertisement -google news follower

রাতে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) তত্ত্বাবধায়ক প্রকৌশলী আব্দুল লতিফ।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় বুড়বুড়িয়া এলাকায় গোমতীর বেড়িবাঁধে গর্ত সৃষ্টি হয়। পরে সেখানে সেনাবাহিনীর একটি দল এসে গর্ত বন্ধের চেষ্টা করে। ওই সময় পানির প্রবাহ বৃদ্ধি পেয়ে বাঁধের ওপর দিয়ে অপরপ্রান্তে অবিরত পানি প্রবেশ করতে থাকে। গর্ত বন্ধের সর্বোচ্চ চেষ্টা করেও তা করতে পারেননি সেনা সদস্যরা। পরে সবাই ফিরে আসেন। পানির প্রবাহের ফলে একপর্যায়ে ভেঙে পড়ে বাঁধের অংশ।

- Advertisement -islamibank

বাঁধ ভাঙার ফলে জেলার বুড়িচং, ব্রাহ্মণপাড়া থেকে শুরু করে ব্রাহ্মণবাড়িয়ার কসবা পর্যন্ত প্লাবিত হওয়ার শঙ্কা রয়েছে। ইতিমধ্যেই বুড়িবুড়িয়া, গাজীপুরসহ সবগুলো এলাকার মানুষকে আশ্রয় কেন্দ্রে চলে যাওয়ার জন্য বার বার অনুরোধ করা হচ্ছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM