ডুবে গেছে রাঙ্গামাটির ঝুলন্ত সেতু

দেশজুড়ে ডেস্ক

কয়েকদিনের ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে কাপ্তাই হ্রদের পানি বেড়ে যাওয়ায় ডুবে গেছে রাঙামাটির পর্যটনশিল্পের আইকন ঝুলন্ত সেতু।

- Advertisement -

শুক্রবার (২৩ আগস্ট) সকাল থেকে হ্রদে পানি বৃদ্ধির কারণে সেতুর ওপর দিয়ে পর্যটক ও স্থানীয়দের চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করেছে পর্যটন সেতু কর্তৃপক্ষ।

- Advertisement -google news follower

সংশ্লিষ্টরা জানায়, বৃহস্পতিবার (২২ আগস্ট) দিবাগত মধ্যরাতের দিকে কাপ্তাই হ্রদের পানি বেড়ে ঝুলন্ত সেতুটি ডুবে যায়। প্রায় ৬ ইঞ্চি পানির নিচে সেতুর পাটাতন।

সেতু ডুবে যাওয়ায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সেতুতে পর্যটকদের চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। বন্ধ রাখা হয়েছে পর্যটন সেতুতে প্রবেশ টিকিট বিক্রিও।

- Advertisement -islamibank

রাঙামাটি পর্যটন কর্পোরেশনের ব্যবস্থাপক অলোক বিকাশ চাকমা জানান, কাপ্তাই হ্রদের পানি বেড়ে ঝুলন্ত সেতু ডুবে ঝুঁকিপূর্ণ হয়ে যাওয়ায় পর্যটকদের জন্য আজ শুক্রবার সকাল থেকে সেতু পারাপারের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়।

হ্রদের পানি কমে পরিস্থিতি স্বাভাবিক হলে ঝুলন্ত সেতুটি চলাচলের উপযোগী হলে আবার চলাচলে উন্মুক্ত করে দেয়া হবে।

প্রসঙ্গত, ১৯৮৩ সালে রাঙ্গামাটি জেলা শহরের তবলছড়ি এলাকায় দুই দ্বীপের মধ্যে সেতু নির্মাণ করে বাংলাদেশ পর্যটন করপোরেশন। যা ‘সিম্বল অব রাঙ্গামাটি’ হিসেবে দেশে-বিদেশে সমাদৃত।

কাপ্তাই হ্রদের স্বাভাবিক জলসীমার নিচেই সেতুটি নির্মিত হওয়ায় প্রতি বছরই হ্রদে পানি বাড়লে ডুবে যায় সেতুটি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM