ক্রিকেটকে বিদায় জানালেন শিখর ধাওয়ান

খেলাধুলা ডেস্ক :

ক্রিকেটকে বিদায় জানালেন শিখর ধাওয়ান। আন্তর্জাতিক এবং ঘরোয়া, দুই ধরনের ক্রিকেট থেকেই সরে দাঁড়ালেন তিনি। সমাজমাধ্যমে পোস্ট করে এই কথা জানিয়েছেন ভারতীয় ওপেনার।

- Advertisement -

অবসরের সিদ্ধান্ত ঘোষণা করে ধাওয়ান লিখেছেন, ‘আমার ক্রিকেট-যাত্রা শেষ হল। সঙ্গে থেকে গেল অসংখ্য স্মৃতি এবং কৃতজ্ঞতা। যে ভালবাসা এবং সমর্থন পেয়েছি, তার জন্য ধন্যবাদ। জয় হিন্দ।’

- Advertisement -google news follower

৩৮ বছরের ধাওয়ান ভারতের জাসিতে শেষ খেলেছেন ২০২২ সালের ডিসেম্বরে।বাংলাদেশের বিরুদ্ধে সেই ওয়ানডে সিরিজের পরেই ভারতীয় দলে তিনি জায়গা হারান। শুভমন গিল তাঁর জায়গা নেন।

এক ভিডিওবার্তায় ধাওয়ান বলেন, ‘আমার একটাই লক্ষ্য ছিল, দেশের হয়ে খেলা। সেই লক্ষ্য পূরণ হয়েছে। অনেককে ধন্যবাদ। প্রথমত আমার পরিবার, আমার ছোটবেলার কোচ তারক সিংহ এবং মদন শর্মা। এঁদের প্রশিক্ষণেই আমি ক্রিকেট শিখেছি। তার পর ধন্যবাদ দেব আমার গোটা দলকে, যাদের সঙ্গে আমি খেলেছি, আর একটা পরিবার পেয়েছি।

- Advertisement -islamibank

সবার ভালবাসা আর সমর্থন পেয়েছি। গল্পের বই পড়তে পড়তে যে রকম পাতা ওল্টাতে হয়, আমিও সেটাই করছি। আন্তর্জাতিক এবং ঘরোয়া ক্রিকেট থেকে অবসর নিচ্ছি।’

ধাওয়ান ধন্যবাদ জানিয়েছেন ভারতীয় ক্রিকেট বোর্ড এবং দিল্লি ক্রিকেট সংস্থাকে। ধন্যবাদ জানিয়েছেন সমর্থকদেরও। তিনি বলেন, ‘দেশের হয়ে খেলতে পেরে আমি ধন্য।

বিসিসিআই, ডিডিসিএ আমাকে সেই সুযোগ করে দিয়েছিল। সেই সঙ্গে পেয়েছি সমর্থকদের ভালবাসা।

নিজেকে বলতে চাই, দেশের হয়ে খেলতে পারবে না বলে দুঃখ পাওয়ার দরকার নেই, বরং এটা ভেবে আনন্দ পাওয়া উচিত যে আমি দেশের হয়ে খেলতে পেরেছি।’

বাঁহাতি এ ওপেনার ভারতের হয়ে ৩৪টি টেস্ট, ১৬৭টি এক দিনের ম্যাচ এবং ৬৮টি টি২০ খেলেছেন। টেস্টে ৭টি শতরান আছে তাঁর। করেছেন ২৩১৫ রান।

ওয়ানডে ক্রিকেটে ৬৭৯৩ রান করা ধাওয়ান করেছেন ১৭টি শতরান। রোহিত শর্মার সঙ্গে তাঁর জুটি ভারতকে বহু ম্যাচ জিতিয়েছেন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM