লুটপাট-নাশকতা/এখনো জ্বলছে গাজী টায়ার ফ্যাক্টরি

দেশজুড়ে ডেস্ক :

রূপগঞ্জের তারাবো রুপসি এলাকায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা গাজী গোলাম দস্তগীরের মালিকানাধীন গাজী টায়ার ফ্যাক্টরিতে দাউ দাউ করে জ্বলছে আগুন।

- Advertisement -

রোববার রাত ৯টার দিকে লাগা এ আগুন ১৪ ঘণ্টার বেশি সময় পেরিয়ে গেলেও নিয়ন্ত্রণে আসেনি। আগুন লাগার পর থেকে ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট কাজ করে যাচ্ছে।

- Advertisement -google news follower

সোমবার সকাল ১১টা পর্যন্ত আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়নি বলে নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক ফকরউদ্দিন জানিয়েছেন।

এ সংবাদ লেখা পর্যন্ত ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট কাজ করছিল। তবে এখন পর্যন্ত হতাহতের কোনো খবর পাওয়া যায়নি।

- Advertisement -islamibank

টায়ার প্রস্তুতকারী কারখানাটিতে প্রচুর প্লাস্টিক জাতীয় কাঁচামাল ও দাহ্য বস্তু থাকার কারণে আগুন নেভাতে বেগ পেতে হচ্ছে বলে ফায়ার সার্ভিসের সদস্যরা জানিয়েছেন।

জানা যায়, স্থানীয়দের মাধ্যমে আগুন লাগার খবর পেয়ে রোববার রাত ৯টার দিকে ঘটনাস্থলে ছুটে যায় ফায়ার সার্ভিস।

ডেমরা, কাঁচপুর, আদমজী ইপিজেড ও কাঞ্চন ফায়ার স্টেশন থেকে একে একে যোগ দেয় ১১টি ইউনিট। ভবনটির ভেতরে আটকা পড়ে আছেন অনেক লোক।

আটকা পড়াদের জন্য তাদের পরিবার-পরিজনের আহাজারিতে ভারী হয়ে উঠেছে কারখানা এলাকা।

স্থানীয় অনেকে বলছেন, সাবেক মন্ত্রী ও গাজী গ্রুপের চেয়ারম্যান গোলাম দস্তগীর গাজীকে গ্রেপ্তারের পর থেকে কারখানাটিতে গণহারে লুটপাট চলে।

আগুন লাগার সময়ও লুট করতে গিয়ে শতাধিক মানুষ ভেতরে আটকা পড়েন। লুটপাটের পর একদল দুর্বৃত্ত কারখানায় আগুন ধরিয়ে দেয় বলে অভিযোগ করেছেন স্থানীয়রা।

ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম বলেন, অবকাঠামোগত ও ভেতরে থাকা টায়ার উৎপাদনের দাহ্য পদার্থের কারণে আগুন নিয়ন্ত্রণে আনা ও ভেতরে আটকা পড়াদের উদ্ধারের ব্যাপারটি জটিল হয়ে পড়েছে।

ফায়ার সার্ভিস জানিয়েছে,আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসলে কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM