ফেনীর বানভাসিদের পাশে এলায়েন্স অব বোয়ালখালী

অনলাইন ডেস্ক

ফেনীসহ সারাদেশে বন্যা কবলিত এলাকায় পানি বন্দী হয়ে মানবেতর জীবনযাপন করছেন সাধারণ মানুষ। এ অবস্থায় বন্যা দুর্গত ফেনীতে মোট তিন শতাধিক পরিবারের মাঝে ত্রাণ সহয়তা দিয়েছে বোয়ালখালীর সামাজিক সংগঠন এলায়েন্স অব বোয়ালখালী।

- Advertisement -

শনি ও রবিবার (২৪ ও ২৫ আগস্ট) ফেনীর ফাজিলপুরের দুর্গম এলাকায় এ ত্রাণ সহয়তা প্রদান করে সংগঠনটির স্বেচ্ছাসেবকরা। এসময় বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যদের মাধ্যমে দেড়শো পরিবারের কাছে ত্রাণ পাঠানো হয়।

- Advertisement -google news follower

এর আগে গেলো শুক্রবার সারাদিন বোয়ালখালীতে ত্রাণ সামগ্রী প্যাকেটিংয়ের কাজ করে সংগঠনের সদস্যরা। এরপর দুইদিন টানা এ ত্রাণ সহয়তা প্রদান করা হয়।

ত্রাণ সামগ্রীর মধ্যে ছিলো, চিড়া, গুড়, মুড়ি, বিস্কুট, সরিষার তৈল, জরুরি ওষুধ, ওরস্যালাইন, স্যানিটারি ন্যাপকিন, মোমবাতি, দিয়াশালাই ও বিশুদ্ধ পানি।

- Advertisement -islamibank

সংগঠনের সমন্বয়ক ডা. সৈয়দ ফাহাদ বলেন, সমাজের অবহেলিত মানুষের কল্যাণে এলায়েন্স অব বোয়ালখালী কাজ করে। বন্যা কবলিত ফেনীতে যে দুর্ভোগের মধ্যে মানুষ পড়েছে আমরা তাদের পাশে দাঁড়াতে চেয়েছি। এমন ভয়াবহ পরিস্থিতিতে ঘরে বসে থাকতে পারিনি। আমাদের শুভাকাঙ্ক্ষী ও সদস্যদের আর্থিক সহয়তা নিয়ে আমরা ছুটে গিয়েছি বন্যা কবলিত ফেনীর দুর্গম এলাকাগুলোতে।

উল্লেখ্য, ২০১৭ সালের ৫ সেপ্টেম্বর ‘হিউম্যানিটি ক্যান চেইঞ্জ দ্যা ওয়ার্ল্ড’ এ স্লোগানকে ধারণ করে যাত্রা শুরু করে এলায়েন্স অব বোয়ালখালী। প্রতিষ্ঠা পরবর্তী সময় থেকে বোয়ালখালীতে শিক্ষা, চিকিৎসা, প্রাকৃতিক দুর্যোগসহ নানা মানবিক কর্মকাণ্ডে এ সংগঠনের স্বেচ্ছাসেবীরা কাজ করে আসছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM