বাস থেকে নামিয়ে বেছে বেছে ২৩ যাত্রীকে গুলি করে হত্যা

প্রতিবেশী ডেস্ক :

পাকিস্তানের বেলুচিস্তানের মুসাখাইল জেলায় চাঞ্চল্যকর এক ঘটনা ঘটেছে। বাস-গাড়ি থেকে ২৩ জন যাত্রীকে নামিয়ে গুলি করল দুষ্কৃতী কারীরা।

- Advertisement -

জানা গেছে, প্রত্যেকের পরিচয়পত্র দেখে, বেছে বেছে গুলি চালানো হয়েছে। এই ঘটনায় কেউ এখনও দায় স্বীকার করেনি। তবে বেলুচিস্তান পুুলিশ আধিকারিকদের অনুমান, বেলুচিস্তান লিবারেশন ফোর্স এই ঘটনার নেপথ্যে।

- Advertisement -google news follower

সোমবার সকালে বেলুচিস্তানের মুসাখাইল রারাশামে এই ভয়ঙ্কর ঘটনাটি ঘটেছে। দেশটির সংবাদমাধ্যম সূত্রে জানা গেছে, আগে থেকে বন্দুক উঁচিয়ে পথ আটকে দাঁড়িয়ে ছিল আততায়ীরা। ওই পথে যাওয়া একের পর এক বাস-গাড়ি দাঁড় করিয়ে দেওয়া হয়।

বন্দুকবাজরা এরপর এক এক করে গাড়ি থেকে যাত্রীদের নামতে বাধ্য করে। নির্বিচারে তাঁদের গুলি করে হত্যা করা হয় বলে জানা যাচ্ছে।

- Advertisement -islamibank

সূত্রের খবর, যাত্রীদের পরিচয়পত্র খতিয়ে দেখে, বেছে বেছে গুলি চালায় বন্দুকবাজরা। জানা গেছে, নিহতরা সকলেই পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের বাসিন্দা। এখানেই শেষ নয়, পর পর ১০টি গাড়ি ও বাসে আগুন লাগিয়ে দেওয়া হয়।

ঘটনা প্রসঙ্গে সহকারি পুলিশ কমিশনার নাজিব কাকর বলেন, ‘খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। নিহতরা সকলেই পাঞ্জাব প্রদেশের বাসিন্দা। মৃতদেহগুলি ইতিমধ্যেই উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।’

চাঞ্চল্যকর এই ঘটনা নিয়ে উদ্বেগপ্রকাশ করেছেন বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী সরফরাজ় বুগতি। তাঁর দাবি, এই হত্যার পিছনে রয়েছে সন্ত্রাসবাদী কোনও গোষ্ঠী। জঙ্গি দমনে কঠোর পদক্ষেপ নেওয়া হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি।

সিনিয়র আধিকারিক হামিদ জেহরি বলেন, ‘বালোচ লিবারেশন আর্মির সন্ত্রাসবাদীরাই এই ঘটনার পিছনে রয়েছে। এই এলাকায় ওরাই সক্রিয়।’ যদিও এখনও পর্যন্ত এই ঘটনায় কেউ কোনও দায় স্বীকার করেনি।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM