কোম্পানীগঞ্জের মুছাপুর রেগুলেটর ভেঙে গেছে, রেড অ্যালার্ট জারি

অনলাইন ডেস্ক

নোয়াখালী কোম্পানীগঞ্জ উপজেলার মুছাপুর ইউনিয়নের রেগুলেটর পানির তীব্র চাপে আজ সোমবার সকাল সাড়ে ৯টায় ভেঙে গেছে। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মুছাপুর, চরহাজারী, চরপার্বতীতে রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

- Advertisement -

রেগুলেটরটি ভেঙে যাওয়ায় ভাটার সময় পুরো গতিতে পানি সরাসরি সাগরে নেমে যাবে। জোয়ারের সময় পানি ঢুকবে। জোয়ারের ফলে ছোট ফেনী নদীর তীরবর্তী এলাকার মুছাপুর, চরহাজারী, চরপার্বতী ও সোনাগাজীর নিচু এলাকা পানিতে প্লাবিত হয়ে যাবে। ছোট ফেনী নদীর দু’পাশে তীব্র ভাঙন দেখা দিয়েছে। মুছাপুর ছোট ধলী ব্রিজ এলাকাসহ যেসব এলাকায় বিপুল পরিমাণ বালু উত্তোলন করা হয়েছে। সেসব এলাকা হুমকির মুখে পড়েছে।

- Advertisement -google news follower

জানা যায়, ভারতের উজানের ফলে ফেনী মুহুরী নদীর পানি ও টানা বৃষ্টিপাতে কোম্পানীগঞ্জের মুছাপুর স্লুইস গেটের রেগুলেটরের ২৩টি গেট দিয়ে পানি বঙ্গোপসাগরে চলে যায়।আজ সোমবার সকালে পানির তীব্র চাপে এ রেগুলেটরটি ভেঙে যায়। এরপর ব্রিজটি পানিতে তলিয়ে যায়। এতে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ও হতাশা ছড়িয়ে পড়ে।

মুছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আইয়ুব আলী বলেন, পানির তীব্র চাপ সহ্য করতে না পেরে রেগুলেটরটি ভেঙে যায়। আমাদের মুছাপুর ক্লোজার শেষ। স্থানীয় মানুষজন কান্নাকাটি করতেছে। সবাই অসহায় হয়ে পড়েছে। জোয়ার আসলে এখন পুরো কোম্পানীগঞ্জ পানিতে ভেসে যাবে। আল্লাহ ছাড়া আমাদের রক্ষা করার আর কেউ নেই।

- Advertisement -islamibank

কোম্পানীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনোয়ার হোসাইন পাটওয়ারী বলেন, আমি রেগুলেটর এলাকায় অবস্থান করছি। আজকে সকাল সাড়ে ৯টায় মুছাপুর রেগুলেটরটি পানিতে তলিয়ে যায়। জোয়ার আসলে ক্লোজারের দু’পাশ ভেঙে যাবে। ইতিমধ্যে ভাঙা শুরু হয়ে গেছে।

তিনি আরও বলেন, পানি উন্নয়ন বোর্ডের ইঞ্জিনিয়ারদের কাজের সুবিধার্থে রেগুলেটর সংলগ্ন এলাকায় ভিড় না করার জন্য জনসাধারণকে অনুরোধ করছি। ইতিমধ্যে কোম্পানীগঞ্জ উপজেলা প্রশাসন মুছাপুর, চরহাজারী, চরপার্বতীতে রেড অ্যালার্ট জারি করেছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM