বিক্ষোভ সমাবেশের ডাক সারজিসের

দেশজুড়ে ডেস্ক :

আনসার সদস্যদের রক্তাক্ত হামলার প্রতিবাদ, ষড়যন্ত্রকারী সাবেক ডিজিসহ সকলের বিচার, প্রশাসনকে ফ্যাসিবাদ মুক্ত করার দাবিতে বিক্ষোভ সমাবেশের ডাক দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম

- Advertisement -

সোমবার (২৬ আগস্ট) বিকেলে নিজের ফেসবুক আইডিতে দেয়া পোস্টে এ সমাবেশের ডাক দেন তিনি।

- Advertisement -google news follower

সারজিস আলম ফেসবুক পোস্টে জানান, সন্ধ্যা ৬টায় ঢাকা বিশ্ববিদ্যালয় রাজু ভাস্কর্যের সামনে এ সমাবেশ করা হবে চাকরি জাতীয়করণের দাবি আদায়ে রোববার (২৫ আগস্ট) প্রায় ১০ হাজার আনসার সদস্য একত্রিত হয়ে সচিবালয় ঘেরাও করে অন্তর্বর্তী সরকারের উপদেষ্টাসহ সচিবালয়ের অন্য ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখেন।

এরপর রাত সাড়ে ৯টার দিকে সচিবালয়ের সামনে শিক্ষার্থীদের সঙ্গে সংঘর্ষ ও ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

- Advertisement -islamibank

পরে বিভিন্ন পথ দিয়ে পালিয়ে যান আন্দোলনরত আনসার সদস্যরা। সংঘর্ষে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহসহ অনেকে আহত হন।

বেআইনিভাবে সড়ক অবরোধ করে পুলিশের কাজে বাধাদান ও নাশকতাসহ কয়েকটি অভিযোগে রাজধানীর শাহবাগ, পল্টন ও রমনা থানায় প্রায় সাড়ে ৪ হাজার আনসার সদস্যের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

এর মধ্যে সোমবার আনসারের তিন শতাধিক সদস্যকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM