শতকণ্ঠে গীতাপাঠ করে বন্যার্তদের জন্য প্রার্থনা

দেশজুড়ে ডেস্ক :

দেশের সাম্প্রতিক বন্যা পরিস্থিতিতে অসহায় বন্যার্তদের সুস্থতা ও মঙ্গল কামনায়, মুন্সিগঞ্জে শতকন্ঠে গীতা পাঠের মধ্য দিয়ে দ্রুত সংকট কাটিয়ে উঠতে প্রার্থনা করেছেন সনাতন ধর্মাবলম্বীরা।

- Advertisement -

সোমবার (২৬ আগস্ট) সকালে সনাতন ধর্মালম্বীদের আরাধ্য দেবতা ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে সদর উপজেলার বিনোদনপুর সূত্রধর পাড়া এলাকায় আয়োজিত এক ধর্মীয় অনুষ্ঠানে, শিশু-কিশোরদের শতকন্ঠে একত্রে উচ্চারিত হয় দেশের বিভিন্ন স্থানে বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষের জন্য মঙ্গল প্রার্থনা।

- Advertisement -google news follower

এরপর ধর্ম বর্ণ নির্বিশেষে দেশের সকল মানুষের পাশে থাকার আহ্বান জানিয়ে সম্মিলিত প্রচেষ্টায় অসাম্প্রদায়িক, বৈষম্যহীন, ন্যায়ভিত্তিক বাংলাদেশ ও সম্প্রীতির মেলবন্ধন গড়ে তোলার প্রত্যয় ব্যক্ত করা হয়।

সনাতন ধর্মাবলম্বীদের মতে, অশুভ পাশবিক শক্তি যখন, ন্যায়নীতি এবং সত্য ও সুন্দরকে গ্রাস করতে উদ্যত হয়েছিল, তখন সেই শক্তিকে দমন করে মানবজাতির কল্যাণ এবং ন্যায়নীতি প্রতিষ্ঠার জন্য ভগবান শ্রীকৃষ্ণের আবির্ভাব ঘটেছিল পৃথিবীতে।

- Advertisement -islamibank

তাদের বিশ্বাস, দুষ্টের দমন করতে এভাবেই যুগে যুগে ভগবান মানুষের মধ্যে নেমে আসেন এবং সত্য ও সুন্দরকে প্রতিষ্ঠার জন্য।

এদিকে জন্মাষ্টমী উপলক্ষে, দিনব্যাপী শ্রীকৃষ্ণের সেবায় নিজেকে নিয়োজিত করেন ভক্তরা। প্রতিবছরের মতো এ বছরও ভাদ্র মাসের শুক্লপক্ষের অষ্টমী তিথিতে পালন করা হচ্ছে ভগবান শ্রীকৃষ্ণের জন্মদিন।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM