বাংলাদেশের আর্থিক খাত সংস্কারে পাশে থাকতে চায় যুক্তরাজ্য

অর্থনীতি ডেস্ক :

ব্যবসার পরিবেশ উন্নতির স্বার্থে আর্থিক খাত সংস্কারে বাংলাদেশের পাশে থাকতে চায় যুক্তরাজ্য

- Advertisement -

মঙ্গলবার (২৭ আগস্ট) সকালে পরিকল্পনা ও অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এ কথা জানান ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক।

- Advertisement -google news follower

পরিকল্পনা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত ওই সাক্ষাৎকারে তিনি বলেন, বাংলাদেশে ব্যবসার পরিবেশ উন্নতি হলে বিদেশি বিনিয়োগ বাড়বে। ব্যবসার পরিবেশ উন্নতি করতে যে ধরনের সংস্কার বাংলাদেশ করবে তার পাশে থাকবে ব্রিটিশ সরকার।

একইসঙ্গে এদেশে ব্রিটিশ বিনিয়োগ বাড়াতে কাজ করার আশ্বাসও দেন হাইকমিশনার।

- Advertisement -islamibank

অন্তর্বর্তীকালীন সরকার বিদেশি বিনিয়োগ ও বেসরকারি খাতের সম্প্রসারণকে অগ্রাধিকার দিয়ে দেশের আর্থিক খাত সংস্কারের উদ্যোগ নিয়েছে জানিয়ে অর্থ উপদেষ্টা ড. সালেহউদ্দিন আহমেদ বলেন, ব্যবসার পরিবেশ সহজ করা এই সরকারের লক্ষ্য।

এরই মধ্যেই ব্যবসায়িক পরিবেশ সংস্কারে কাজ করছে সরকার। এ খাতের সংস্কার করতে হলে আগে পুঁজিবাজার, ব্যাংকিং আর্থিক খাত সংস্কার করা হবে।

এ সময় বিনিয়োগবান্ধব পরিবেশ নিশ্চিত করতে না পারলে বিদেশি বিনিয়োগ আর বেসরকারি খাতের সম্প্রসারণ সম্ভব নয় বলে স্মরণ করিয়ে দেন অর্থ উপদেষ্টা।

তিনি বলেন, আলোচনায় নারীর ক্ষমতায়নের পাশাপাশি বাংলাদেশের তৈরি পোশাক খাতসহ দুই দেশের বাণিজ্যিক সম্পর্ক জোরদারে কাজ করার আগ্রহ জানিয়েছে যুক্তরাজ্য।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM