ইউনূসকে এরদোয়ানের ফোন, বন্যার্তদের সহায়তা দেওয়ার প্রতিশ্রুতি

অনলাইন ডেস্ক

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসকে টেলিফোন করে অভিনন্দন জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান। এছাড়া ফোনালাপকালে এরদোয়ান বাংলাদেশে চলমান বন্যায় প্রাণহানির জন্য দুঃখ প্রকাশ করেছেন। সেই সঙ্গে মানবিক সহায়তা দিয়ে বন্যা কবলিত মানুষের পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন।

- Advertisement -

মঙ্গলবার (২৭ আগস্ট) প্রধান উপদেষ্টার প্রেস উইংয়ের পক্ষ থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

- Advertisement -google news follower

এক বিবৃতিতে বলা হয়েছে, ড. ইউনূসকে টেলিফোন করে অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে অভিনন্দন জানিয়েছেন এরদোয়ান।

বিপরীতে প্রধান উপদেষ্টা তার দীর্ঘদিনের বন্ধু এরদোয়ানকে ধন্যবাদ জানিয়েছেন। সেই সঙ্গে তুর্কি ফার্স্টলেডি এমিনে এরদোয়ান ও তিনি যে জাতিসংঘের জিরো-ওয়েস্ট ফোরামের সদস্য তা স্মরণ করেছেন।

- Advertisement -islamibank

প্রধান উপদেষ্টা তুর্কি প্রেসিডেন্টকে বাংলাদেশের সাথে তুরস্কের বাণিজ্য বৃদ্ধির আহ্বান জানিয়েছেন। বলেছেন, তুরস্ক একটি শক্তিশালী বৈশ্বিক শক্তি। বাংলাদেশের উৎপাদনসহ গুরুত্বপূর্ণ খাতে তুরস্কের বিনিয়োগ প্রয়োজন।

প্রেসিডেন্ট এরদোয়ান বলেছেন, শিগগিরই বাংলাদেশের পুনর্গঠনে সহায়তার জন্য তিনি একটি উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল ঢাকায় পাঠাবেন। সেই সঙ্গে তিনি প্রধান উপদেষ্টাকে তুরস্ক সফরের আমন্ত্রণ জানিয়েছেন।

ড. ইউনূস এরদোয়ানের আমন্ত্রণ গ্রহণ করেছেন এবং সুবিধাজনক সময়ে তুরস্ক সফরে যাবেন বলে জানিয়েছেন। প্রেসিডেন্ট এরদোয়ানকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানিয়েছেন। তিনিও সেই প্রস্তাব গ্রহণ করেছেন।

ছাত্র-জনতার আন্দোলনের মধ্যদিয়ে চলতি মাসের শুরুর দিকে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের পতন হলে বাংলাদেশে অন্তর্বর্তীকালীন সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নেন নোবেলজয়ী ড. ইউনূস।

এই দায়িত্ব নেয়ার পর বিশ্বের বহু আন্তর্জাতিক সংস্থা, রাষ্ট্র ও সরকারপ্রধান তাকে অভিনন্দন জানিয়েছেন এবং এখনও জানাচ্ছেন। সেই ধারাবাহিকতায় এবার অভিনন্দন জানালেন এরদোয়ান। এর আগে তাকে অভিনন্দন জানান তুর্কি ফার্স্টলেডি এমিনে এরদোয়ান।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM