খাবারের বগিতে যাত্রী পরিবহন : দুই ট্রেন থেকে ক্যাটার্স স্থগিত

অনলাইন ডেস্ক

খাবারের বগিতে বিনা টিকিটে যাত্রী পরিবহন করায় দুটি ট্রেন থেকে একটি ক্যাটারিং সার্ভিস প্রতিষ্ঠানের সব কার্যক্রম স্থগিত করেছে বাংলাদেশ রেলওয়ে। স্থগিতাদেশ পাওয়া প্রতিষ্ঠানটি হচ্ছে মেসার্স প্রগতি ক্যাটার্স। প্রতিষ্ঠানটি ঢাকা রেলওয়ে স্টেশনের ৮ নম্বর প্লাটফর্ম থেকে ক্যাটার্স সার্ভিস পরিচালনা করে আসছিল।

- Advertisement -

বুধবার (২৮ আগস্ট) বাংলাদেশ রেলওয়ের অ্যাসিস্ট্যান্ট চিফ কমার্শিয়াল ম্যানেজার (আর) (পূর্ব) মোহাম্মদ আবু বক্কর সিদ্দিকী স্বাক্ষরিত এক নির্দেশনা পত্রে এ তথ্য জানা যায়।

- Advertisement -google news follower

পত্রে মেসার্স প্রগতি ক্যাটার্সের ম্যানেজিং পার্টনার মো. মানিক খানকে উদ্দেশ্য করে বলা হয়, আপনার প্রতিষ্ঠানের নিয়োজিত বেয়ারারা বিনা টিকিটের যাত্রী বহন করে যাত্রীদের কাছ থেকে টাকা নিচ্ছে, এমন কয়েকটি ভিডিও ফুটেজ রেলওয়ের পূর্বাঞ্চলের চিফ কমার্শিয়াল ম্যানেজারের কাছে হস্তান্তর করা হয়েছে। ওইসব ফুটেজ পর্যালোচনায় সূত্রস্থ পত্রের ১১নং অনুচ্ছেদে বিনা টিকিটের যাত্রী পরিবহন না করার সুষ্পষ্ট নির্দেশনা দেয়া সত্ত্বেও, তা পরিপালনে আপনার প্রতিষ্ঠান সম্পূর্ণরূপে ব্যর্থ হয়েছে মর্মে প্রতীয়মান। আপনার প্রতিষ্ঠানের এমন কর্মকাণ্ডে বাংলাদেশ রেলওয়ের ভাবমূর্তি চরমভাবে ক্ষুণ্ণ হয়েছে।

এতে আরও বলা হয়, চুক্তির শর্ত মোতাবেক সার্ভিস পরিচালনা না করায় এবং বর্ণিত পত্রের নির্দেশনা পালনে ব্যর্থতার কারণে ২৯ আগস্ট থেকে চট্টগ্রাম-ঢাকা রুটের মহানগর গোধূলী (৭০৩) এবং ঢাকা-চট্টগ্রাম রুটের তূর্ণা এক্সপ্রেস (৭৪২) ট্রেনে আপনার প্রতিষ্ঠানের ক্যাটারিং সার্ভিস পরিচালনা সংক্রান্ত সব কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত স্থগিত করা হলো। এতে যথাযথ কর্তৃপক্ষের সদয় অনুমোদন রয়েছে।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM