৩২ সাংবাদিকসহ ৫২ জনের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে অভিযোগ

অনলাইন ডেস্ক

জুলাইয়ে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘিরে গণহত্যাকাণ্ডের ঘটনায় সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ৫২ জনের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থায় অভিযোগ দাখিল করা হয়েছে। এই গণহত্যাকাণ্ডে উস্কানি দেওয়ায় ৩২ জন সিনিয়র সাংবাদিককে অভিযুক্ত করা হয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার (২৯ আগস্ট) আন্দোলনে নিহত নাসিফ হাসান রিয়াদের বাবা মো. গোলাম রাজ্জাক এ অভিযোগ দায়ের করেন। বিষয়টি নিশ্চিত করেছেন আইনজীবী গাজী এইচ তামিম।

- Advertisement -google news follower

আইনজীবী তামিম গণমাধ্যমকে জানান, শ্যামলী রিং রোডে বিজয় মিছিলে গুলিতে নিহত হয় গোলাম রাজ্জাকের ছেলে নাফিস। পরে তিনি ধানমন্ডির তদন্ত সংস্থায় বৃহস্পতিবার এ অভিযোগ আনেন।

তামিম আরও জানান, যেসব সাংবাদিক ৩ আগস্ট প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে গণহত্যা চালিয়ে নেওয়ার উস্কানি দেন, তাদের আসামি করা হয়। সাংবাদিকদের মধ্যে রয়েছে মাসুদা ভাট্টি, অজয় দাস, নিঝুম মজুমদার, নাইমুল ইসলাম খান, শ্যামল দত্ত, নইম নিজাম, ইকবাল সোবাহান চৌধুরী, ফরিদা ইয়াসমিন, নবনিতা চৌধুরী, সুভাষ সিংহ রায়, তুষার আবদুল্লাহ, প্রবাস আমিন, জাহিদ আহসান পিন্টু, মঞ্জরুল আহসান, সোমা ইসলাম, মিথিলা ফারজানা, শাকিল আহমেদ, ফারজানা রুপাসহ আরও অনেকে।

- Advertisement -islamibank

এর আগে, ১৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সময় সংঘটিত হত্যা, গণহত্যা, নির্যাতনসহ মানবতাবিরোধী অপরাধের অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ ১০ ব্যক্তি ও সংগঠনের বিরুদ্ধে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে অভিযোগ দায়ের করা হয়েছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM