গুজরাটে বন্যায় নিহত বেড়ে ৩৫

প্রতিবেশী ডেস্ক :

গেল কয়েকদিনের ভারী বৃষ্টিপাতে সৃষ্ট ভয়াবহ বন্যায় ভারতের গুজরাটে আরও ২৫ জনের মৃত্যু হয়েছে। সোমবার (২৬ আগস্ট) থেকে তিন দিনে মৃতের সংখ্যা ৩৫ জনে দাঁড়িয়েছে।

- Advertisement -

বৃহস্পতিবার টানা চতুর্থ দিনের মতো রাজ্যের বিভিন্ন অংশে ভারী বৃষ্টিপাতের কারণে বন্যা কবলিত অঞ্চল থেকে প্রায় ১৮ হাজার লোককে সরিয়ে নেওয়া হয়েছে।

- Advertisement -google news follower

বুধবার সৌরাষ্ট্র অঞ্চলের দেবভূমি দ্বারকা, জামনগর, রাজকোট এবং পোরবন্দরের মতো জেলাতে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১২ ঘণ্টায় ৫০ থেকে ২০০ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।

এই সময়কালে দেবভূমি দ্বারকার ভানবাদ তালুকে ১৮৫ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে, যা রাজ্যের মধ্যে সর্বোচ্চ।

- Advertisement -islamibank

ইন্ডিয়ান এক্সপ্রেস জানিয়েছে, ভদোদরা শহরে বৃষ্টির থামলেও বিশ্বামিত্রী নদীর বন্যায় বেশ কিছু নিচু এলাকা এখনও জলের তলায়। এনডিআরএফ, এসডিআরএফ এবং সেনাবাহিনী বাড়ি ও ছাদে আটকে পড়া লোকদের উদ্ধার করে নিরাপদ স্থানে স্থানান্তরিত করেছে।

এনডিআরএফ এবং এসডিআরএফের পাশাপাশি সেনাবাহিনী, বিমানবাহিনী এবং উপকূলরক্ষী বাহিনী ক্ষতিগ্রস্ত অঞ্চলে উদ্ধার ও ত্রাণ কার্যক্রম চালাচ্ছে, প্রায় ১৭ হাজার ৮০০ জনকে স্থানান্তরিত করা হয়েছে এবং আরও ২ হাজার জনকে উদ্ধার করা হয়েছে।

রাজ্য সরকারের মতে, এই বর্ষায় এখনো পর্যন্ত ৪১ হাজারেরও বেশি মানুষকে স্থানান্তরিত করা হয়েছে এবং ৩ হাজারের বেশি মানুষকে উদ্ধার করা হয়েছে।

গান্ধীনগরের স্টেট ইমার্জেন্সি অপারেশন সেন্টার জানিয়েছে, মঙ্গলবার ১৫ জনের মৃত্যু হয়েছে, বুধবার চারজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। জেলা কালেক্টররা মোরবিতে চারজন এবং রাজকোট জেলায় দু’জনের মৃত্যুর খবর দিয়েছেন।

মঙ্গলবার আনন্দ জেলার খাদোধি গ্রামে দেওয়াল ধসের ঘটনায় তিনজন, মহিসাগরের হরিপুরা গ্রামে দু’জন, আহমেদাবাদের ধিংরা গ্রাম ও সানন্দে দু’জন এবং খেদার চিত্রসার গ্রামে একজনের মৃত্যু হয়।

ভারুচের পিলুদারা গ্রাম, জুনাগড়ের মাঙ্গরোল গ্রাম, পাঁচমহলের হালোল, আহমেদাবাদের ধোলকা তালুক ও আহমেদাবাদ শহরের মণিনগরে ডুবে দু’জনের মৃত্যু হয়েছে।

এসইওসি বুধবার চারজনের মৃত্যুর রেকর্ড করেছে। ডাংয়ের আহওয়া এবং জামনগরের ধরোলে একজন করে ডুবে মারা গেছেন।

আরাওয়ালির মালপুরে দেওয়াল ধসে একজন এবং দেবভূমি দ্বারকার বাহনভাদে গাছ পড়ে একজন মারা গেছেন। এছাড়া, গত ২৫ ও ২৬ আগস্ট রাজ্যের বিভিন্ন স্থানে পানিতে ডুবে, গাছ কাটা ও দেওয়াল ধসে ১০ জনের মৃত্যু হয়।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM