বড়দিন উপলক্ষে সেজেছে নগর

0

দুই হাজার বছর আগে এই শুভদিনে পৃথিবীকে আলোকিত করে জন্মগ্রহণ করেন খ্রিষ্টধর্মের প্রবর্তক যিশুখ্রিষ্ট। বেথেলহেমের এক গোয়ালঘরে কুমারী মাতা মেরির কোলে জন্ম হয়েছিল যিশুর। এ উপলক্ষে উৎসবের রঙে সাজে নগরের প্রত্যেকটা গির্জা আর হোটেল। বানানো হয় খ্রিষ্টের জন্মের ঘটনার প্রতীক গো-শালা। বিভিন্ন চিত্রের মাধ্যমে যীশুর জন্মের সুদীর্ঘ ইতিহাস তুলে ধরা হয়। এসব চিত্রে মেরি, যোসেফ, শিশু যীশু, স্বর্গদূত, মেষপালক এবং বেথেলহেমের সেই সময়কার দৃশ্যপট তুলে ধরা হয়।

সোমবার (২৪ ডিসেম্বর) সন্ধ্যার পর থেকেই শুরু হয় খ্রিষ্ট ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিনের আনুষ্ঠানিক কর্মসূচি।

# বড়দিনে গির্জায় উৎসবমুখর পরিবেশ

যিশুখ্রিস্টের জন্মদিনে বর্ণিল আয়োজনে সেজেছিল চট্টগ্রামের পাথরঘাটা জপমালা রাণী গির্জা। সকাল থেকেই গির্জায় ঢল নেমেছিল খ্রিষ্ট ধর্মের অনুসারীদের। প্রার্থনার মধ্যে দিয়ে শুরু হয় মূল আয়োজন। এরপর সন্ধ্যায় গির্জায় কেট কাটেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

Posted by Joynewsbd.com on Tuesday, 25 December 2018

মঙ্গলবার (২৫ ডিসেম্বর) সকালে বিভিন্ন গির্জায় সমবেত হয় খ্রিষ্ট ধর্মাবলম্বী নানা বয়সী নারী-পুরুষ ও শিশু। সবচেয়ে বড় প্রার্থনা অনুষ্ঠিত হয় পাথরঘাটা জপমালা রাণী গির্জায়। সকাল সাড়ে ৮টায় এখানে সম্মিলিত প্রার্থনার আয়োজন করা হয়। এতে পৌরহিত্য করেন আর্চবিশপ মজেস কস্তা।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী-বাকলিয়া) আসনে আওয়ামী লীগ প্রার্থী মহিবুল হাসান চৌধুরী নওফেল প্রার্থনা শুরুর আগে গির্জায় আসা খ্রিষ্ট ধর্মাবলম্বীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেন।

এছাড়া নগর ও জেলার ১৪টি গির্জায় সকাল থেকে বড়দিনের প্রার্থনার আয়োজন করা হয়।

বড়দিন উপলক্ষে নগরীর তারকা হোটেলগুলোতে চলছে বিশেষ আয়োজন। নগরীর র‌্যাডিসন ব্লু, বে ভিউ, পেনিনসুলা, আগ্রাবাদ ও ওয়েল পার্ক রেসিডেন্সিয়াল
হোটেলগুলো করা হয়েছে আলোকসজ্জিত।

জয়নিউজ/আরসি
আরও পড়ুন
লোড হচ্ছে...