ক্রীড়াঙ্গনে সিন্ডিকেট ভাঙার ঘোষণা ক্রীড়া উপদেষ্টার

অনলাইন ডেস্ক

অন্তর্বর্তী সরকারের যুব ও ক্রীড়া উপদেষ্টা হিসেবে দায়িত্বে রয়েছেন বৈষম্যবিরোধী আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ সজীব ভূঁইয়া। দায়িত্ব গ্রহণের পর থেকেই দেশের ক্রীড়াঙ্গনে লেগেছে পরিবর্তনের হওয়া। সেই তিনি এবার ঘোষণা দিয়েছেন ক্রীড়াঙ্গনে সিন্ডিকেট ভেঙে দেওয়ার। ক্রীড়াঙ্গন থেকে দুর্নীতি নির্মুল করতে অঙ্গীকার করেছেন তিনি।

- Advertisement -

সোমবার জাতীয় ক্রীড়া পরিষদে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের করেছেন আসিফ মাহমুদ। এ সময় ক্রীড়াঙ্গনের সিন্ডিকেট নিয়ে তিনি বলেন, ‘দুর্নীতি হয় মূলত সিন্ডিকেট গঠনের কারণে, যেটা আমরা দেখেছি। প্রত্যেক জায়গায় যাদের দায়িত্ব দেওয়া হয়, তারা একটা সিন্ডিকেট করে ফেলে। তারপর নিজেদের মধ্যে ভাগ-বাঁটোয়ারা করে। সেজন্য সিন্ডিকেট যাতে না হতে পারে তাই একটা ব্যবস্থা করতে হবে। আমরা তো প্রত্যেক জায়গায় ধরে ধরে ঠিক করতে পারব না। সে জন্য সিন্ডিকেট যাতে না হতে পারে, সেই ব্যবস্থা হিসেবে স্থানীয় ক্রীড়া সংগঠক, ছাত্রপ্রতিনিধি রেখেছি।’

- Advertisement -google news follower

এদিন ক্রীড়া সাংবাদিকদের কাছেও বস্তুনিষ্ঠ সংবাদ উপস্থাপন করে ক্রীড়াঙ্গনের উন্নয়নে সরকারকে সাহায্য করার আহ্বান জানিয়েছেন তিনি। ক্রীড়া উপদেষ্টা বলেন, ‘ক্রীড়া সাংবাদিকতার ক্ষেত্রে একজন উপদেষ্টা নয়, সাধারণ একজন মানুষ হিসেবে বলছি। একজন ক্রীড়ানুরাগী হিসেবে যখন অনুসরণ করতাম, আমি যেটা দেখেছি আসলে, থাম্বনেইলের সঙ্গে বা ক্যাপশনের সঙ্গে কনটেন্টের মিল খুঁজে পাওয়া কষ্ট হয়ে যায়। তো আমার মনে হয়, এই জায়গা থেকে আপনারা যাঁরা দায়িত্বে আছেন, আরও বস্তুনিষ্ঠভাবে করা যায় এবং অংশীদার হিসেবে কীভাবে সহযোগিতা করা যায়, সেদিকে মনোযোগ দেবেন।’

এর আগে দেশের ক্রীড়াঙ্গনকে ঢেলে সাজাতে পাঁচ সদস্যের সার্চ কমিটি গঠন করেছেন আফিস মাহমুদ। যেই সার্চ কমিটির অন্যতম কাজ হবে দুর্নীতির সিন্ডিকেটগুলো সরকারকে জানানো। যা পরবর্তীতে তিনি ভেঙে দিতে কাজ করবেন বলেও জানান যুব ও ক্রীড়া উপদেষ্টা।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM