সেনা-বিজিবি নিরাপত্তায় বহির্বিভাগ চালু

স্বাস্থ্য ডেস্ক :

সম্প্রতি ঢাকা মেডিকেলে উদ্ভুত ঘটনার প্রেক্ষিতে জরুরি বিভাগের সামনে ও হাসপাতালের ভেতরে সেনাবাহিনী, বিজিবি, আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে।

- Advertisement -

এছাড়া আজ সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত বহির্বিভাগের চিকিৎসাসেবা চালু হবে বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

- Advertisement -google news follower

সরেজমিনে দেখা যায়, গলায় ঝোলানো কার্ড দেখিয়ে হাসপাতালে ঢুকতে হচ্ছে রোগীর স্বজনদের। চিকিৎসা নিতে আসা রোগী ও স্বজনদের মধ্যে উদ্বেগ ও অস্বস্তি দেখা গেল। চিকিৎসকদের চার দফা দাবির পরিপ্রেক্ষিতে এ ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়।

ভর্তি রোগীর স্বজনদের হাসপাতালে প্রবেশের জন্য গতকাল বিশেষ কার্ড গলায় ঝোলাতে হয়েছে। বিভিন্ন ওয়ার্ডে চিকিৎসক ও নার্সরা এসেছেন ঠিকই।

- Advertisement -islamibank

তবে নাম প্রকাশ না করার শর্তে কোনো কোনো চিকিৎসক, নার্স জানিয়েছেন, তাঁরা কাজ করলেও মনে ভয় কাজ করছে। নিরাপত্তাহীনতায় ভুগছেন অনেকে।

চিকিৎসক, নার্স ও স্টাফরা বলছেন, নিরাপত্তায় তারা খুশি। তাদের দাবি ওয়ার্ডে ওয়ার্ডে যেন নিরাপত্তার সদস্য দেওয়া হয়।

তবে এত নিরাপত্তায় ব্রিবত ও ভীত সাধারণ রোগী ও তাদের স্বজনরা। তাদের প্রশ্ন, হাসপাতালজুড়ে এত নিরাপত্তা কেন, এত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য কেন।

চিকিৎসকরা জানিয়েছেন, আজ সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত আউটডোরে চিকিৎসা দেওয়া হবে।

এর আগে শনিবার মধ্যরাত থেকে সোমবার পর্যন্ত আউটডোরে কোনো ধরনের চিকিৎসা দেননি চিকিৎসকরা। ওই সময়ে শত শত রোগী আউটডোরে ভিড় জমান। কিন্তু চিকিৎসা না পেয়ে তাদের ফিরে যেতে হয়।

এদিকে সোমবার সকাল থেকে রাত পর্যন্ত ঢামেক হাসপাতাল সরেজমিন ঘুরে দেখা গেছে, পুরো হাসপাতালে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা অবস্থান নিয়েছেন।

গত শনিবার হাসপাতালের নিউরোসার্জারি বিভাগে কর্মরত দুজন চিকিৎসকের ওপর হামলার ঘটনাকে কেন্দ্র করে চিকিৎসক ও চিকিৎসা শিক্ষার্থীরা চার দফা দাবিতে রোববার সকাল থেকে কর্মবিরতিতে যান।

দেশব্যাপী চিকিৎসকেরাও কর্মবিরতি পালন করেন। দাবি পূরণের আশ্বাস পেয়ে ১২ ঘণ্টা পর রোববার রাত পৌনে আটটার দিকে চিকিৎসকেরা কাজে ফেরেন।

এদিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের ওপর হামলার ঘটনায় জড়িত অভিযোগে একজনকে গ্রেফতার করা হয়েছে।

আজ থেকে আউটডোর চালু:
ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বহির্বিভাগ মঙ্গলবার থেকে চালু থাকবে বলে জানিয়েছেন আন্দোলনকারী চিকিৎসকদের মুখপাত্র নিউরোসার্জারি বিভাগের আবাসিক সার্জন ডা. আব্দুল আহাদ। সোমবার বিকালে এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ তথ্য জানান তিনি।

ডা. আব্দুল আহাদ বলেন, মঙ্গলবার থেকে ঢামেকের বহির্বিভাগ সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত চালু থাকবে। এছাড়া সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত অবস্থান কর্মসূচি পালন করা হবে।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM