আন্তর্জাতিক ফুটবলকে বিদায় জানালেন সুয়ারেজ

খেলাধুলা ডেস্ক :

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন উরুগুয়ে ফুটবল আইকন লুইস সুয়ারেজ। শুক্রবার প্যারাগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচ খেলেই বুটজোড়া তুলে রাখবেন তিনি।

- Advertisement -

সংবাদ মাধ্যমে এমন সিদ্ধান্ত দেওয়ার সময় চোখ ছলছল করছিল উরুগুয়ে কিংবদন্তির। অবসরের সিদ্ধান্ত জানানোর সময় তিনি বলেন, দেশের হয়ে শুক্রবারই হবে আমার শেষ ম্যাচ।

- Advertisement -google news follower

অনেক দিন ধরেই তার ভবিষ্যৎ নিয়ে ছিল গুঞ্জন। শেষ পর্যন্ত অবসরের সিদ্ধান্ত নিয়ে তিনি বলেছেন, সিদ্ধান্তটা নেওয়া আমার জন্য সহজ ছিল না।

তবে আমি মনের শান্তি নিয়েই সব সময় এটা ভাবি যে, ক্যারিয়ারের শেষ ম্যাচ পর্যন্ত সর্বোচ্চটা দেশের হয়ে দেবো।

- Advertisement -islamibank

নিজের সময়ের অন্যতম সেরা একজন স্ট্রাইকার হিসেবে স্বীকৃত সুয়ারেজ। উরুগুয়ের শীর্ষ গোলদাতা হয়েই আন্তর্জাতিক ফুটবলকে তিনি বিদায় বলবেন। ১৪২ ম্যাচে তার গোল ৬৯টি।

২০১৪ বিশ্বকাপে ইতালির কিয়েলিনিকে কামড় বসিয়ে চার ম্যাচের নিষেধাজ্ঞা পাওয়া সুয়ারেজের অভিষেক ২০০৭ সালে। তার পর নানা কারণে আলোচনার জন্ম দিয়েছেন। তার অবদানে উরুগুয়ে ২০১১ সালে কোপা আমেরিকা ঘরে তুলেছে।

তিনি বলেছেন, উরুগুয়েকে কোপার শিরোপা জেতানো তার ক্যারিয়ারের সর্বোচ্চ অর্জন, ‘আমি কোনও কিছুর জন্যই কোপা আমেরিকার শিরোপা বিনিময় করবো না।

আমার ক্যারিয়ারের সেরা মুহূর্ত এটি। আমি এটাকে কোনও কিছুর জন্য বিনিময় করবো না।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM