বাংলাদেশে অনুপ্রবেশ করেছে আরও ৮ হাজার রোহিঙ্গা

জাতীয় ডেস্ক

মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে আরও আট হাজারের মতো রোহিঙ্গা বাংলাদেশে অনুপ্রবেশ করেছে। কীভাবে এ অনুপ্রবেশ ঠেকানো যায়– তা নিয়ে দু-তিন দিনের মধ্যে উপদেষ্টা পরিষদে আলোচনা হবে।

- Advertisement -

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে এ তথ্য জানান পররাষ্ট্র উপদেষ্টা মো. তৌহিদ হোসেন।

- Advertisement -google news follower

তিনি বলেন, ‘নীতিগতভাবে আমরা কোনো রোহিঙ্গাকে নতুন করে আশ্রয় দেব না, যদিও দুঃখ লাগে কথাটা বলতে, কিন্তু আমাদের জন্য সাধ্যের অতীত, আর পারব না তাদের আশ্রয় দিতে।

রাজনৈতিক পট পরিবর্তনের পর বাংলাদেশের সঙ্গে সম্পর্ক জোরদারে আর্থিক ও অর্থনৈতিক সহযোগিতার মতো বিষয়গুলোতে আলোচনা করতে চলতি মাসের মাঝামাঝি সময়ে ঢাকা সফরে আসছে যুক্তরাষ্ট্রের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল।

- Advertisement -islamibank

এ দলের নেতৃত্ব দেবেন যুক্তরাষ্ট্রের রাজস্ব ও অর্থ দপ্তরের আন্তর্জাতিক অর্থায়নবিষয়ক সহকারী আন্ডার সেক্রেটারি ব্রেন্ট নেইম্যান।

এ ছাড়া প্রতিনিধি দলে থাকবেন মার্কিন পররাষ্ট্র দপ্তরের দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক অ্যাসিসট্যান্ট সেক্রেটারি ডোনাল্ড লু।

প্রতিনিধি দলটি অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের পাশাপাশি উপদেষ্টাদের সঙ্গে বৈঠক করতে পারে।

যুক্তরাষ্ট্রের ভিসা নীতি দুই দেশের সম্পর্কে কোনো প্রভাব ফেলবে কিনা জানতে চাইলে পররাষ্ট্র উপদেষ্টা বলেন, ‘আমি মনে করি যুক্তরাষ্ট্রের ভিসা নীতি আমাদের সুসম্পর্কের ক্ষেত্রে বাধা হবে না। কারণ সাধারণ ভিসা প্রার্থীদের কোনো বাধা দেওয়া হচ্ছে না। ’

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM