বিএসএফের গু‌লি‌তে নিহত স্বর্ণা দাস, প্রতিবাদ জানাল বাংলা‌দেশ

অনলাইন ডেস্ক

ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে বাংলাদেশি কিশোরী স্বর্ণা দাসের নিহতের ঘটনায় ভারত সরকারের কাছে আনুষ্ঠানিক প্রতিবাদ জানিয়েছে বাংলা‌দেশ।

- Advertisement -

বৃহস্প‌তিবার (৫ সে‌প্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয় থে‌কে পাঠা‌নো এক সংবাদ বিজ্ঞ‌প্তিতে এ তথ‌্য জানা‌নো হয়।

- Advertisement -google news follower

পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, মৌলভীবাজার জেলার জুড়ী উপজেলার ১৩ বছর বয়সী এক বাংলাদেশি কিশোরী স্বর্ণা দাসকে গুলি করে হত্যার ঘটনায় ভারত সরকারের কাছে আনুষ্ঠানিক প্রতিবাদ জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়। বৃহস্পতিবার ঢাকার ভারতীয় হাইকমিশনে এক কূটনৈতিকপত্র প্রেরণের মাধ‌্যমে প্রতিবাদ জানানো হয়।

প্রতিবাদ নোটে বাংলাদেশ এ ধরনের নির্মম কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে। বাংলাদেশ সরকার মনে করিয়ে দিয়েছে যে, সীমান্ত হত্যার এই ধরনের ঘটনা অনাকাঙ্ক্ষিত ও অযৌক্তিক।

- Advertisement -islamibank

এই ধরনের পদক্ষেপ সীমান্ত কর্তৃপক্ষের জন্য যৌথ ভারত-বাংলাদেশ নির্দেশিকা, ১৯৭৫ এর বিধান লঙ্ঘন করে। বাংলাদেশ সরকার ভারত সরকারকে এ ধরনের জঘন্য কাজের পুনরাবৃত্তি বন্ধ, সীমান্ত হত্যাকাণ্ডের তদন্ত পরিচালনা এবং দায়ী ব্যক্তিদের চিহ্নিত করে বিচারের আওতায় আনার আহ্বান জানিয়েছে।

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM