প্রথম ফুটবলার হিসেবে ৯০০ গোল করে রোনালদোর ইতিহাস

অনলাইন ডেস্ক

ক্লাব ও আন্তর্জাতিক ফুটবল মিলিয়ে ৯০০ গোলের মালিক হয়ে গেল পর্তুগালের তারকা খেলোয়াড়ের ক্রিস্তিয়ানো রোনালদো। ইতিহাসে তিনিই প্রথম এই কীর্তি গড়ার নজির স্থাপন করলেন।

- Advertisement -

বৃহস্পতিবার রাতে লিসবনে উয়েফা নেশন্স লিগের ম্যাচে আরও একটি রেকর্ড নিজের করে নিলেন রোনালদো। ঘরের মাঠে প্রথমার্ধের ৩৪তম মিনিটে নিশানা ভেদ করেন ৩৯ বছর বয়সী এই ফুটবলার। জাতীয় দলের জার্সিতে টানা পাঁচ ম্যাচ গোলহীন থাকার খরা কাটালেন তিনি।

- Advertisement -google news follower

আন্তর্জাতিক ফুটবলের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা রোনালদোর এটি ২১৩তম ম্যাচে ১৩১তম গোল। ক্লাব পর্যায়ে তিনি লক্ষ্যভেদ করেছেন আরও ৭৬৯ বার। বর্তমানে ক্লাব আল নাসরের হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে ৬৮ গোল রয়েছে তার। এছাড়া, রিয়াল মাদ্রিদের হয়ে ৪৫০, ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে ১৪৫, জুভেন্তাসের হয়ে ১০১ ও স্পোর্তিং লিসবনের হয়ে ৫ গোল আছে।

আমেরিকান গণমাধ্যম ইএসপিএন জানিয়েছে, ক্লাব ও আন্তর্জাতিক পর্যায় মিলিয়ে সর্বোচ্চ গোলের তালিকায় রোনালদোর ঠিক পেছনেই আছেন লিওনেল মেসি। ৩৭ বছর বয়সী আর্জেন্টাইন তারকা করেছেন ৮৪২ গোল। ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে ৭৬৫ গোল নিয়ে আছেন তৃতীয় স্থানে।

- Advertisement -islamibank

জেএন/এমআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM