চট্টগ্রামে সনাতন সম্প্রদায়ের বিক্ষোভে নেতৃবৃন্দরা

দয়া করে আমাদের নিয়ে প্রহসন করবেন না!

অনলাইন ডেস্ক

চট্টগ্রাম মহানগরীর চেরাগী পাহাড় মোড়ে ‘সম্মিলিত সনাতনী ছাত্রসমাজ’-এর উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

- Advertisement -

দেশের বিভিন্ন স্থানে সংখ্যালঘু নির্যাতন, উপাসনালয়ে হামলা ও খুলনায় সনাতন ধর্মাবলম্বী এক কলেজছাত্রকে নিপীড়নের প্রতিবাদে গতকাল শনিবার বিকালে এ বিক্ষোভ প্রদর্শণ করেন সনাতন ধর্মাবলম্বীরা।

- Advertisement -google news follower

সমাবেশে ইসকন পুণ্ডরীক ধামের অধ্যক্ষ চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী বলেন, ‘আমাদের প্রধান উপদেষ্টা চট্টগ্রামের ড. ইউনূস। আপনি শান্তিতে নোবেল পুরস্কার পেয়েছেন। কিন্তু আপনার সরকারের সময় যদি আমরা সনাতনীরা শান্তিতে না থাকি, তাহলে আপনার এই প্রাপ্তি ব্যর্থ হবে।

প্রধান উপদেষ্টার দায়িত্ব নেওয়ার পর আপনি কথা দিয়েছিলেন, সনাতনী সম্প্রদায়ের আট দফা দাবি বাস্তবায়ন করা হবে। প্রায় এক মাস হচ্ছে, কিন্তু একটি দাবিও বাস্তবায়ন হয়নি।’

- Advertisement -islamibank

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের উদ্দেশে তিনি বলেন, ‘আপনারা নতুন বাংলাদেশের স্বপ্ন দেখেছেন। আমরা সেই বাংলাদেশের অংশ। আমাদের বাদ দিয়ে তো সেই বাংলাদেশ হবে না। দয়া করে আমাদের নিয়ে প্রহসন করবেন না।’

গত শুক্রবার রাতে নগরীর চেরাগী পাহাড় মোড় এলাকা দিয়ে গণেশ প্রতিমা নেওয়ার সময় স্থানীয় এক এতিমখানা থেকে গরম পানি ছুড়ে মারা ও এরপরের উদ্ভূত ঘটনার বিষয়ে উদ্বেগ প্রকাশ করে তিনি বলেন, ‘আমাদের কি ধর্মীয় অনুভূতি নাই? আমাদের চামড়া কি এত মোটা যে আমাদের আরাধ্যকে নিয়ে উপহাস করবেন? আমরা কি প্রতিবাদ করতে পারব না?’

সমাবেশ থেকে দেশের সব ধর্মীয় সংখ্যালঘুর নিরাপত্তা দাবি এবং তাদের উপাসনালয়ে অগ্নিসংযোগ ও হামলার প্রতিবাদে স্লোগান দেওয়া হয়।

চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী বলেন, ‘হিন্দুরা যখন পীড়িত হয়, যখন নিজেদের অধিকার নিয়ে মাঠে নামে, তখন তাদেরকে হয় ইন্ডিয়ান ট্যাগ না হয় আওয়ামী লীগের ট্যাগ দেওয়া হয়।

আমরা কোনো দলের গোলাম নই। দেশের প্রত্যেকটি মানুষের মতো আমাদেরও ভোটাধিকার রয়েছে, নাগরিক অধিকার রয়েছে।’

সনাতন ধর্মাবলম্বীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে চিন্ময় কৃষ্ণ দাস ব্রহ্মচারী বলেন, ‘যারা সোশ্যাল মিডিয়া ব্যবহার করছেন, তারা খেয়াল করবেন, কিছু উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠী আমাদের মিত্র হয়ে, ফ্রেন্ড হয়ে উসকানিমূলক কথা বলছে। এগুলো সমর্থনযোগ্য নয়।’

সমাবেশে আরও বক্তব্য রাখেন—ইসকন প্রবর্তক শ্রীকৃষ্ণ মন্দিরের অধ্যক্ষ লীলারাজ গৌর দাস ব্রহ্মচারী, বাংলাদেশ মাইনরিটি ওয়াচের সভাপতি অ্যাড. রবীন্দ্র ঘোষ, সনাতনী জাগরণী সংঘের সভাপতি কাঞ্চন আচার্য্য, জাগো হিন্দু পরিষদের সাধারণ সম্পাদক টিটু শীল, ডা. যীশুময় দে প্রমুখ।

জেএন/পিআর

KSRM
পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জয়নিউজবিডি.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন news@joynewsbd.com ঠিকানায়।

এই বিভাগের আরো খবর

সর্বশেষ সংবাদ

×KSRM